করোনা ভাইরাসের মত খেলার মাঠ গুলোও থেমে নেই

0
177

সিএনবি, নিউজ ডেস্কঃকরোনা ভাইরাসের মত শহরের বিভিন্ন এলাকার মাঠ গুলোতেও থেমে নেই ছেলেদের খেলাধূলা। ছেলেদের খেলার মাঠ থেকে বিরত রাখার জন্য এখনো কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি কক্সবাজার শহরের বড় ছোট মাঠ গুলোতে।  

কক্সবাজার শহরে ৯ নং ওয়ার্ড়ের খাজা মন্জীল এলাকায়  অর্থাৎ আল আমিন একাডেমির মাঠ প্রাঙ্গনে এলাকার বড় ও ছোট সকলে মিলে সকাল ও বিকাল মাঠে খেলা চালিয়ে যাচ্ছে এমনটাই অভিযোগ এলাকার সমাজ কল্যাণ কমিটির।

সম্প্রতি বিশ্বব্যাপি মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাস থেকে সুরক্ষা পাওয়ার জন্য স্কুল, কলেজ বন্ধ রাখা হয়েছে আর এই স্কুল,কলেজ বন্ধকে কাজে লাগিয়ে সকাল বিকেল চালিয়ে যাচ্ছে খেলা। এতে খেলার মাঠের ছেলেরা সহ পুরো এলাকার মানুষের জন্য ঝুঁকিপূর্ণ হতে পারে।      

৯ নং ওয়ার্ডের একজন সমাজ কর্মী এনামুল করিম জানিয়েছেন-  মাননীয় জেলা প্রশাসকের দৃষ্ট আকর্ষণ করছি  যদি এই খেলা সীমিত সময়ের জন্য বন্ধ করে দেয়া না হয় তাহলে  এলাকর কিশোর কিশোরী ও যুবক অর্থাৎ এলাকার সবাই  করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দ্রুত সমাজে ছড়িয়ে গিয়ে কক্সবাজার শহরে ছড়াবে বলে আমি মনে করি। 

 কক্সবাজার পৌরসভার ১২ টি ওয়ার্ড প্রত্যেকটি ওয়ার্ডে যদি দু একবার করে  প্রশাসনিক ভাবে গিয়ে মাঠ থেকে ছেলেদের বিরত থাকার নির্দেশ প্রদান করা হয় তাহলে মাঠ থেকে বিরত রাখা সম্ভব হতে পারে। এভাবে কক্সবাজার জেলার প্রত্যেকটি উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ডে যদি অভিযান চালানো হয় তাহলে করোনা ভাইরাস ছড়ানো থেকে অনেকটা রক্ষা পাওয়া যেতে পারে।

করোনা ভাইরাস নিতান্তই একটি জঠিল ছোঁয়াছে রোগ যা খুব দ্রুত মানব দেহে প্রবেশ করে মানুষের শরীরের বাসা বেঁধে রোগ প্রতিরোধ ক্ষমতা নষ্ট করে দেয় এবং শ্বাস জনিত সমস্যার কারণে রোগী মৃত্যু বরণ করে।

কিন্তু আমরা যদি এই রোগ সম্পর্কে আগে থেকে সচেতন হয় এবং পরিবার, সমাজ,দেশবাসীকে এই রোগ সম্পর্কে জানাতে সক্ষম হয় তাহলে এই রোগকে জয় করা আমাদের পক্ষে সহজ হবে আর না হয় দেশের পরিস্থিতি সারা বিশ্বের মত করুণ পরিণতি হতে বেশিক্ষণ সময় লাগবে না।

article bottom

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here