হোয়াইক্যং ইউপি চেয়ারম্যানের কাছে “স্মারকলিপি” দিয়েছে নয়াবাজার আদর্শ ঐক্য পরিষদ

0
450

সিএনবি,নিউজ ডেস্কঃ

কক্সবাজার জেলার অন্তর্গত টেকনাফ উপজেলার ১নং হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা নুর আহমদ আনোয়ারীকে নয়াবাজার স্টেশনে ড্রেইন ব্যবস্থাপনার জন্য স্মারকলিপি দিয়েছে ইউনিয়নের অন্যতম বৃহৎ ছাত্র সংগঠন নয়াবাজার আদর্শ ঐক্য পরিষদ।

তথ্য সংগ্রহে জানা যায়, টেকনাফ উপজেলার অন্যতম সু-প্রাচীন সংগঠন নয়াবাজার আদর্শ ঐক্য পরিষদের সভাপতি শাকের হোসাইন আব্দুল্লাহর নেতৃত্বে একটি প্রতিনিধি দল আজ ২৩ ফেব্রুয়ারী সকাল ৮ টায় কাঞ্জরপাড়া চেয়ারম্যানের ব্যক্তিগত কার্যালয়ে চেয়ারম্যানের হাতে স্মারকলিপি প্রদান করেন। প্রতিনিধি দলে ছিলেন সংগঠনের প্রচার সম্পাদক মামুনুর রশিদ মামুন, সহ-অর্থ সম্পাদক লুৎফুর রহমান, সদস্য তারেক ইকবাল, আমির হোসাইন, মালেক হোসাইন, মোহাম্মদ ছিদ্দিক, ও হাফজ মো: ইউনুস।


উক্ত সংগঠনের সভাপতি জনাব শাকের হোসাইন আব্দুল্লাহর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, হোয়াইক্যং ইউনিয়নের অন্যতম ঘনবসতিপূর্ণ এলাকা হচ্ছে ৭নং ওয়ার্ড, নয়াবাজার। নয়াবাজারের অধিকাংশ এলাকা উঁচুনিচু হওয়ায় স্টেশন মসজিদের পশ্চিম ও পূর্ব রোডে এবং বাজারে যথাযথ ড্রেইনের ব্যবস্থা না থাকায় বর্ষাকালে পাহাড়ের পানি গ্রামের রাস্তা পেরিয়ে বাজারের প্রধান সড়কে পানি জমে থাকায় এলাকাবাসী দুর্ভোগের স্বীকার হয়ে আসছে। শুধু তাই নয়, বর্ষাকালে অতিরিক্ত পানি জমে থাকায় প্রধান সড়ক ভেঙে বৃহৎ আকারে গর্তের সৃষ্টি হয়ে কয়েক দফা সড়ক দূর্ঘটনায় মানুষ নিহত, আহত হওয়ায় টেকনাফের মানুষ আমাদের এলাকাকে মরণ ফাঁদ হিসেবে রাস্তা ব্যবহারে ভীতিকর অবস্থায় রয়েছে। আজ সকালেও মালবাহী একটি ট্রাক আটকে থাকতে দেখা যায়। বর্ষাকালে কাদা আর গ্রীষ্মকালে ধুলার মাত্রা পেরিয়ে বর্তমানে নয়াবাজার স্টেশন মারাত্মক দূষিত হয়ে চলাচলে কঠিন থেকে কঠিন রূপ ধারণ করেছে। এমতাবস্থায় নয়াবাজার আদর্শ ঐক্য পরিষদ মনে করছে অসচেতনতা এবং সুপরিকল্পিত ড্রেইনের অভাবে আজ এলাকার এই অসহনীয় অবস্থা। তাই আমরা নয়াবাজারবাসীর পক্ষ থেকে অতি দ্রুত সময়ে ড্রেইন তৈরী এবং বাজারের পরিচ্ছন্নতা ধরে রাখতে কার্যকরী উদ্যোগ গ্রহণ করতে চেয়ারম্যান মহোদয়কে জোর দাবি জানিয়েছি।

ইউপি চেয়ারম্যান কী জানিয়েছেন জানতে চাইলে তিনি বলেন, চেয়ারম্যান মহোদয় আমাদের দাবি গ্রহণ করেছেন। তিনি আমাদের বলেছেন, ১ মাসের ভিতরে ড্রেইনের ব্যবস্থা করে দিবেন। তিনি জানিয়েছেন, সড়ক বিভাগ উখিয়া থেকে প্রধান সড়ক সংস্কার করে আসছে। নয়াবাজার সড়ক সংস্কারে যদি সড়ক বিভাগ বিলম্ব করে তাহলে চলাচলের উপযোগী করতে ইউনিয়ন পরিষদ ব্যবস্থা গ্রহণ করবে বলে তিনি আমাদের আশ্বস্ত করেছেন। এবং চেয়ারম্যান মহোদয় একটি তথ্য জানিয়েছেন যে, হোয়াইক্যং ইউনিয়নে ৪ টি বাজারের জন্য ডাস্টবিনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তার মধ্যে নয়াবাজার একটি।

খবর নিয়ে জানা যায়, অরাজনৈতিক বহুমুখী ছাত্র সংগঠনটি সামাজিক কার্যক্রমের অংশ হিসেবে গত ২১ ফেব্রুয়ারি ২০২০ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নয়াবাজার স্টেশনে “পরিচ্ছন্নতা অভিযান” পরিচালনা করে। সংগঠনের একটি প্রতিনিধি দল ২১ ফেব্রুয়ারী বিকালে নয়াবাজার দোকান ব্যবসায়ী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি জনাব
আব্দু শুক্কুরের সাথে বাজার পরিচ্ছন্ন রাখার বিষয়ে সমিতির দায়িত্ব ও কর্তব্য নিয়ে আলোচনা করেন।
আলোকিত নয়াবাজার গড়ার প্রত্যয়ে সংগঠনটি সাম্প্রতিক সময়ে এলাকায় একটি মানবতার দেয়াল স্থাপন করেছে বলে জানা যায়।

article bottom

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here