মহেশখালীতে আদিনাথ মন্দিরে ১০ দিন ব্যাপি মেলার আয়োজন কাল শুরু

0
104

আহসান উল্লাহ্,সিএনবি, মহেশখালীঃ

কক্সবাজার জেলার দ্বীপ উপজেলার মহেশখালীর আদিনাথ মন্দিরের ১০ দিনব্যাপী শিবচতুর্দশী পূঁজা ও মেলা শুরু হচ্ছে আগামীকাল শুক্রবার ২১শে ফেব্রুয়ারি থেকে। 

প্রতি বছরের মতো এবার ও মন্দিরে শিবদর্শন করার জন্য ভারত,নেপাল, শ্রীলঙ্কা, মিয়ানমার সহ দেশের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার তীর্থযাত্রীর সমাগম ঘটবে বলে আদিনাথ মন্দিরের আয়োজক তত্ত্বাবধায়ক দুলাল কান্তি জানিয়েছেন। 

তবে মেলায় কোনো ধরনের বিনোদনমূলক অনুষ্ঠানের অনুমতি দেয়নি স্থানীয় প্রশাসন। পূর্ণাথীদের দর্শণ চলবে ২দিন এবং মেলা চলবে ১০দিন। পূজা ও মেলা পরিচালনা কমিটির সূত্রে জানাগেছে, প্রতিবছরের ন্যায় এবারও বিপূল সংখ্যক দর্শক ও পূণার্থীর সমাগম ঘটবে। পূর্ণাথীরা যাতে নিরবিঘ্নে দর্শন করতে পারে মত সব ধরনের ব্যবস্থা রাখা হয়েছে বলে জানিয়েছেন মেলা কমিটি।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর বলেন, আগত দর্শনাথীরে জন্য পুজা ও মেলা এলাকার আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে এক জন নিবাহী ম্যাজিস্ট্রেট,অর্ধশতাধীক পুলিশ, গ্রাম পুলিশ ও মন্দির পরিচালনা কমিটির অসংখ্য ভলান্টিয়ার মোতায়েনের ব্যবস্থা করা হয়েছে। আশা করি বিগত বছরগুলোর মতো সুষ্টু সুন্দর পরিবেশে দর্শনাথীরা পূজা উৎযাপন করতে পারবে। মেলার আয়োজকরা জানান- কক্সবাজার থেকে নৌ পথে মহেশখালী পারাপারে সময়ে দুই জেটিতে তীর্থযাত্রীর ভোগান্তির শিকার হন বলে অভিযোগ পাওয়া গেছে। এবার তীর্থযিত্রীরা সরাসরি গাড়ীযোগে চকরিয়া বদরখালী হয়ে মহেশখালীর আদিনাথে আসতে পারবেন।  

এ মেলা চলবে আগামী ১ মার্চ পর্যন্ত। মহেশখালী উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ জামিরুল ইসলাম বলেন, হিন্দু সম্প্রদায়ের ঐতিহ্যবাহী তীর্থস্থান মহেশখালীর আদিনাথ মন্দিরে প্রতিবছর মতো শুক্রবার থেকে শিবচতুর্দশী পূজা ও মেলা শুরু হচ্ছে। 

এদিকে এই মেলা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় প্রশাসন।

article bottom

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here