শহরের পাহাড়তলী আদর্শ কেজি স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু

0
394

মুরাদ মাহমুদ চৌধুরী

কক্সবাজার শহরের দক্ষিণ পাহাড়তলীর অন্তর্গত পাহাড়তলী আদর্শ কেজি স্কুলের দুই দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া,সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু হয় আজ। সকাল ১০ ঘটিকায় স্কুলের দক্ষিণ পার্শ্বস্থ স্থানীয় পাহাড়তলী খেলার মাঠ প্রাঙ্গনে নানা সাজসজ্জা ও প্যান্ডেল ঘিরে এর আয়োজন করা হয়।

উক্ত প্রতিযোগিতা অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো: হানিফ মিয়া। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় মহিলা কাউন্সিলর জাহেদা আকতার ও পূর্ব পাহাড়তলী সমাজ কমিটির সভাপতি নুরুল আজিম সওদাগর।

অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন স্থানীয় ৭নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল হূদা ছিদ্দীকি জামশেদ। এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার জসিম উদ্দিন সহ বিদ্যালয় পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব নুরআহমদ সওদাগর।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “পাহাড়তলীর মতো একটি শিক্ষা অবহেলিত এলাকায় এই বিদ্যালয়ের ভূমিকা অপরিসীম।” এতে সুন্দর ও শিক্ষিত জাতি গড়ে তুলতে এলাকার সকল শিক্ষার্থী ও অভিভাবকদের সজাগ থাকার আহবান জানালেন তিনি।

অনুষ্ঠানের উদ্বোধক আশরাফুল হূদা ছিদ্দিকী জামশেদ তার বক্তব্যে বলেন, “প্রতি বছর এমন সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে আজকের শিশুরা মাদক ও সন্ত্রাসবাদ থেকে দূরে থেকে লেখাপড়ার পাশাপাশি বিনোদন করতে পারে।”

এই ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার জসিম উদ্দিন জানান, “আমাদের পাহাড়তলীকে সন্ত্রাস-মাদকমুক্ত ও স্বশিক্ষিত জাতিতে পরিণত করার লক্ষ্যে বিদ্যালয়ের শিক্ষার পাশাপাশি খেলাধুলার প্রতি আমি ব্যক্তিগতভাবে সবসময় উৎসাহ দিয়ে আসছি।”

দুই দিন ব্যাপী এই অনুষ্ঠানের দ্বিতীয় দিন আগামীকাল বিকাল ৪ ঘটিকায় পুরষ্কার বিতরনী অনুষ্ঠিত হবে। যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, উপজেলা ভাইস চেয়ারম্যান রশিদ মিয়া সহ স্থানীয় প্রমুখ ব্যক্তিবর্গ।

article bottom

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here