মৃত্যুর মিছিল যেন থামছেই না চীনে, মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১১শ

0
301

সিএনবি,নিউজ ডেস্কঃ

চীনের করোনা ভাইরাসে মৃত্যুর মিছিল যেন থামছেই না, মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১১ শ। আক্রান্ত হয়েছে প্রায় ৪৫ হাজার।

চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে এই পর্যন্ত  মারা গেছেন ১১১৩ জন। আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৬৫৩ জন।

বুধবার (১২ ফেব্রুয়ারি) হুবেই স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) নতুন করে ৯৪ জনের মৃত্যু হয়েছে। এদের বেশির ভাগই হুবেই প্রদেশে। একইদিনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ২০১৫ জন।

প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুমিছিল থামছেই না। এ নিয়ে সতর্কতা জারি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, চীনের বাইরে আক্রান্ত হওয়ার ঘটনাগুলো কয়েকটি আগুনের ফুলকি মনে হলেও তার থেকে বড় অগ্নিকাণ্ড হতে পারে। এই মহামারীকে কোনোভাবেই হাতের বাইরে যেতে দেওয়া যাবে না।

এদিকে, সিঙ্গাপুরে আরও এক বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটিতে এ নিয়ে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৭ জনে, চীনের বাইরে যা সর্বোচ্চ। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

চীনের বাইরে ৩০টি দেশে একজনের মৃত্যুসহ ৩২০ জনের দেহে মিলেছে করোনাভাইরাস। মার্চের শেষ পর্যন্ত চীনের সঙ্গে বিমান পরিষেবা বন্ধ রাখার কথা ঘোষণা করেছে ব্রিটিশ এয়ারওয়েজ।

জাপানের ইয়োকোহামায় মাঝ সমুদ্রে দাঁড়িয়ে থাকা ডায়মন্ড প্রিন্সের ক্রুজ শিপে কোয়ারেনটাইনে থাকা ৩৭০০ জন ক্রু ও যাত্রীর মধ্যে আরও ৬৫ জনের দেহে মিলেছে এই ভাইরাস। ফলে সেখানে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ১৩৫।

article bottom

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here