আমেরিকায় বসে ৭ হাজার মাইল দূরে আফগানিস্তানে ড্রোন দিয়ে মানুষ খুন করার ভয়াবহ বর্ণনা দিয়েছেন সাবেক এই এয়ার সেনা

1
180

সিএনবি ডেস্ক: একজন প্রাক্তন মার্কিন ড্রোন অপারেটর অত্যাচারের বিরুদ্ধে কথা বলছেন, তিনি বলেছেন যে তিনি সশস্ত্র বাহিনীতে থাকাকালীন বাধ্য হয়েছিলেন এবং আমেরিকান সামরিক বাহিনীকে ‘নাৎসিদের চেয়েও খারাপ’ বলেছিলেন।

ব্র্যান্ডন ব্রায়ান্ট ছয় বছরের জন্য মার্কিন বিমান বাহিনীতে তালিকাভুক্ত ছিলেন। সেনাবাহিনীর সাথে তার সময়, তিনি নেভাডার লাস ভেগাসের কাছে তার কর্মক্ষেত্রযুক্ত ছোট ঘর থেকে 7,000 মাইল দূরের লক্ষ্যবস্তুতে দূরবর্তীভাবে লক্ষ্যবস্তু গুলি চালান, প্রিডেটর ড্রোন পরিচালনা করেছিলেন।

মিঃ ব্রায়ান্ট বলেছেন যে আফগানিস্তানে একটি শিশুকে হত্যা করার পরে তিনি মার্কিন সেনাবাহিনীর সাথে তার ব্রেকিং পয়েন্টে পৌঁছেছিলেন যে তার উর্ধ্বতনরা তাকে “একটি কুকুর” বলেছিলেন। মিঃ ব্রায়ান্ট সেই মুহুর্তটির কথা স্মরণ করে: তার টার্গেট সম্বলিত একটি ভবনে হেলফায়ার ক্ষেপণাস্ত্র নিক্ষেপের পরে তিনি একটি লক্ষ্য দেখেন। ক্ষেপণাস্ত্রটি আঘাত করার সাথে সাথে শিশুটি বিল্ডিং থেকে বেরিয়ে আসে। টেপ পর্যালোচনা করার পরে যখন তিনি তার উচ্চপরিস্থ কর্মকর্তাদের পরিস্থিতি সম্পর্কে সতর্ক করেছিলেন, তখন তাকে বলা হয়েছিল, “এটি একটি কুকুরের কুকুর ছিল, ফেলে দাও।”

এই ঘটনার পরে মিঃ ব্রায়ান্ট সামরিক বাহিনী ছেড়ে দিয়েছিলেন এবং ড্রোন কর্মসূচির বিরুদ্ধে কথা বলতে শুরু করেন।
বিমান বাহিনীতে তাঁর সময়, মিঃ ব্রায়ান্ট অনুমান করেছিলেন যে তিনি নিজে ১৩ জনকে হত্যা করার ক্ষেত্রে সরাসরি অবদান রেখেছিলেন এবং বলেছিলেন যে তাঁর স্কোয়াড্রন মহিলা ও শিশু সহ ১,62২6 লক্ষ্যবস্তু গুলি চালিয়েছিল। তিনি বলেছেন যে তিনি ট্রমাজনিত পরবর্তী স্ট্রেস ডিসর্ডারে ভুগছেন।
মিঃ ব্রায়ান্ট বলেছিলেন যে তাকে লক্ষ্য করা লোকটি তার পা থেকে রক্ত ​​ঝরছে এবং তার তাপীয় ইমেজিং স্ক্রিনে তার শরীর ঠান্ডা হয়ে যাওয়ার সময় দেখেছিল।

“ধোঁয়া মুছে যায়, এবং গর্তের চারপাশে দু’জনের ছেলের টুকরো রয়েছে। এবং এই ছেলেটি এখানে রয়েছে এবং সে তার ডান পাটি হাঁটুর ওপরে অনুপস্থিত। সে এটি ধরে রেখেছে, এবং সে চারপাশে ঘুরছে, এবং রক্ত ​​তার পা থেকে ফুটে উঠছে … তার মৃত্যুতে দীর্ঘ সময় লেগেছে। “আমি কেবল তাকে দেখেছি,” জনাব ব্রায়ান্ট জিকিউয়ের সাথে একটি সাক্ষাত্কারে বলেছিলেন।

“পর্দার সেই চিত্রটি এখনও আমার মাথায়। আমি যখনই এটি সম্পর্কে চিন্তা করি, তখনও এটি আমাকে কষ্ট দেয়, “মিঃ ব্রায়ান্ট বলেছিলেন। “যখন আমি ট্রিগারটি টেনেছিলাম তখন আমি জানতাম যে এটি ভুল ছিল। যখন মাঝখানে আঘাত হচ্ছিল আমি আমার আত্মায় জানতাম আমি খুনি হয়ে গিয়েছিলাম।

article bottom

1 COMMENT

  1. We stumbled over here from a different page and
    thought I should check things out. I like what I see so now i’m following you.

    Look forward to exploring your web page for a second time.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here