স্বাস্থ্যবিধি অনুসরণ করে পর্যটক সেবা নিশ্চিতকরণে টুয়াকের সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

0
27

সিএনবি,ডেস্কঃ কোভিড ১৯ চলাকালে আগামী ১১ সেপ্টেম্বর ২০২০ কক্সবাজার হতে সরাসরি সেন্টমার্টিন জাহাজ চলাচল আরম্ভ হতে যাওয়ায় ট্যুর অপারেটর এবং ট্যুর গাইডবৃন্দ স্বাস্থ্যবিধি অনুসরণ করে পর্যটকদের সেবা প্রদান বিষয়ক সচেতনতামূলক একটি সভা অনুষ্ঠিত হয়।

ট্যুর অপারেটর অপারেটরস্ এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) আজ সন্ধ্যায় (০৯ সেপ্টেম্বর) স্থানীয় একটি হোটেলে সভাটি আয়োজন করেন।
সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ার কামাল। এবং অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি এস এম কিবরিয়া খানঁ, সাধারণ সম্পাদক আসাফ উদ্ দৌলা (আশেক), অর্থ সম্পাদক ছৈয়দুল হক কোম্পানী, সহ-সভাপতি কামাল হোসেন খোকন, সিনিয়র সদস্য তৌহিদুল ইসলাম তোহা, ট্যুর গাইড এসোসিয়েশন এর সভাপতি শাহ আলম, যুগ্ন সম্পাদক একেএম মুনিবুর রহমান (টিটু), এস এ কাজল, সাংগঠনিক সম্পাদক ফারুক আজম, ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক ইদ্রিস আলী, সদস্য-নাসির উদ্দিন, জিল্লুর রহমান, আকতার নুর, নুরুল আলম রনি, খোরশেদ আলম, রিয়াদুল ইসলাম জনি, ইয়াছির আরফাত, মাথিং থিং সহ আরো অনেকে এবং ট্যুর গাইডবৃন্দ।

সভায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড প্রণীত ট্যুর অপারেটর এবং ট্যুর গাইডদের জন্য নির্দেশিত স্বাস্থ্যবিধি সংক্রান্ত (SOP (Standard Operating Procedure)উপস্থাপন করেন সাধারণ সম্পাদক আসাফ উদ্ দৌলা (আশেক)।

এরপর বক্তারা উল্লেখিত বিষয়ের উপর গুরুত্বপূর্ণ মতামত প্রদান করেন। সভায় এস.এম. কিবরিয়া খাঁন বলেন, সেন্টমার্টিন দ্বীপ ভ্রমনের জন্য আগামী শুক্রবার হতে জাহাজ চালু হবে, উক্ত ভ্রমনে গাইডিং করার সময় কঠোর ভাবে স্বাস্থ্যবিধি মেনে পর্যটকদের সেবা প্রদান করার জন্য সকলকে অনুরোধ জানান।

সভাপতির বক্তব্যে জনাব আনোয়ার কামাল বাংলাদেশ ট্যুরিজম বোর্ড প্রদত্তSOP (Standard Operating Procedure) এবং স্থানীয় প্রশাসন কর্তৃক নির্দেশনা যথাযথা অনুসরণ করে নিজের এবং পর্যটকদের কোভিড-১৯ আক্রান্ত হবার ঝুকিঁ হ্রাসে সচেতন নাগরিকের ভুমিকা পালনে সকলস্তরের পর্যটন ব্যবসায়ীদের আহবান করে। তিনি আরো বলেন, কোন ট্যুর অপারেট, ট্যুর গাইড বা পর্যটন ব্যবসায়ীর অবহেলায় করোনা ভাইরাস ছড়ালে কক্সবাজার পর্যটন শিল্পে বিরুপ প্রভাব পড়তে পারে।
বাতা প্রেরকফারুক আজম সাংগঠনিক সম্পাদক টুয়াক,বাংলাদেশ।

article bottom

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here