কক্সবাজারে মার্কেটগুলো বন্ধ রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি অনুরোধ শামসুল আলম (কেলু)’র

0
225

সিএনবি,নিউজ ডেস্কঃ

কক্সবাজার শহরের শপিংমল ও মার্কেটগুলো বন্ধ রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানিয়েছেন ঐতিহ্যবাহী বৃহত্তর টেকপাড়া জনকল্যান সমাজ কমিটির সম্মানিত সাধারণ সম্পাদক জনাব সামসুল আলম (কেলু)।

তিনি মার্কেট মালিকদের উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক স্ট্যাটাসের মাধ্যমে এ আহ্বান জানিয়েছেন।তাঁর ফেইসবুক স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবুহু তুলে ধরা হলো।

“প্রিয় ব্যবসায়ী ভাইয়েরা,আসসালামু আলাইকুম। 
আল্লাহ রাব্বুল আলামীনের অশেষ রহমতে নিজ পরিবারের সাথে নিশ্চয় ভালো আছেন। ভালো থাকার মাঝে-ও হয়তো আমাদের মতো অস্থিরতার মধ্যে কাটছে মহামারীর দিনগুলো। এক ভয়ানক অনিশ্চয়তার কবলে আমাদের সাথে সাথে আপনারাও দুশ্চিন্তায় আছেন।

পর্যটন নগরী কক্সবাজার শহরের অর্থনীতির চাকা সচল রাখতে আপনাদের গুরুত্ব অপরিসীম। এই শহরের সুন্দর সবকিছুতে আপনাদের ভালবাসার ছোঁয়া আমরা কখনো অস্বীকার করবোনা। এই শহরের বিশ্বের কাছে স্বগৌরবে পরিচিতিতে আপনাদের অবদান সবসময় অতুলনীয়। আপনারা কক্সবাজার শহরের স্তম্ভ।

আপনাদের কাছে একটি বিনীত অনুরোধ নিয়ে এসেছি আজ! দেশে করোনার আগ্রাসনের শুরু থেকে আপনারা সরকারের আদেশ, অনুরোধ মেনে যে যার ঘরে অবস্থান করছেন জানি। কিন্তু সরকার ইতিমধ্যে ঘোষনা দিয়েছেন আগামী ১০মে থেকে দেশের শপিংমল, মার্কেটগুলো সীমিত পরিসরে খোলা যাবে।
এমতাবস্থায় আমাদের মনে অস্থিরতা আর ভয় বিরাজ করছে সারাক্ষণ।

যেহেতু করোনা ভাইরাস ছোঁয়াচে সেহেতু শপিংমল আর মার্কেট থেকে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার আশংকা বেশী।
এতে জনগণ আর স্বাস্থ্য ব্যবস্থা চরম ঝুঁকিতে পড়বে।
এখন সংক্রমণ আর স্বাস্থ্য ব্যবস্থার ঝুঁকি কমাতে আপনাদের ভূমিকা খুব গুরুত্বপূর্ণ।  
ঢাকাতে বড় বড় শপিংমল আর মার্কেটগুলো ইতিমধ্যে বন্ধ রাখার ঘোষণা এসেছে!
আজ চট্টগ্রামের ব্যবসায়ীরাও ঈদে শপিংমল আর মার্কেট বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন।
তারা বলেছেন, জীবন বাঁচলে জীবিকা!আল্লাহ তাদের উপর রহমত নাজিল করুন (আমীন)। 
কক্সবাজারের প্রিয় ব্যবসায়ী সমাজের কাছে আমার বিনীত অনুরোধ আপনারাও পারেন ঢাকা, চট্রগ্রামের ব্যবসায়ীদের মত যুগান্তকারী পদক্ষেপ নিতে। আপনারাও হতে পারেন এই শহর নিরাপদ ও সুরক্ষিত রাখার অগ্রনায়ক।
জানি আপনারাও জীবন-জীবিকা নির্বাহে চরম বিপর্যস্ত।
জানি আপনাদের কর্মচারীরা মানবেতর জীবনযাপন করছে।
আমি কক্সবাজারের মাননীয় জেলা প্রশাসক মহোদয়কে অনুরোধ করবো আপনাদের জন্য নির্ধারিত প্রণোদনা আর আপনাদের কর্মচারীদের জন্য অর্থ সাহায্য পৌঁছে দেয়ার জন্য।
প্রয়োজনে আপনাদের দাবীর সাথে একাত্মতা প্রকাশ করে সাথে শত শত যুবককে সাথে নিয়ে জেলা প্রশাসক মহোদয়কে স্মারকলিপি প্রদান করবো।
এই শহরের মানুষগুলো সহযোগিতায় বিশ্বাসী। আপনাদের ভালবাসায় বিশ্বাসী।আসুন এই শহরের মানুষকে ভালবাসি।আমরা একমাস,দুমাস পর হলেও কেনাকাটার জন্য আপনাদের কাছে আসবো। আমরা আপনাদের ভাগ্য। আমরা আপনাদের গ্রাহক। প্লিজ আমাদের বাঁচতে দিন।এনিজেরাও বাঁচুন। আমি করজোড়ে ক্ষমাপ্রার্থী যদি ভুলে, নিজের অজান্তে কাউকে এই লিখার মাধ্যমে কষ্ট দিয়ে ফেলি।আর আশা রাখবো কক্সবাজারের ব্যবসায়ী মহল এই ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নিবেন।
জাতির এই দুর্দশায় আসুন দুরে থেকে একে অপরকে খুব কাছের ভাবি।মানবতার তরে আরো বেশী ভালবাসায় উজ্জীবিত হই।

article bottom

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here