স্বয়ং সম্পাদক ই অনুপ্রবেশকারী, বললেন সভাপতি হামিদুল হক চৌধুরী

0
97

সিএনবি, বিশেষ প্রতিবেদনঃ সারা দেশেই চলছে অনুপ্রবেশকারী নেতাকর্মীদের ছাঁটাই । ঠিক তখনই বের হলো কক্সবাজার জেলার উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের অনুপ্রবেশকারীর তথ্য। স্বয়ং উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবং উখিয়া উপজেলা চেয়ারম্যান নিজেই সাধারণ সম্পাদককে একজন অনুপ্রবেশকারী বলে দাবি করেছেন।

সভাপতি হামিদুল হক চৌধুরী বলেছেন সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী একজন জাতীয় পার্টির নেতার সন্তান। তার বংশের কোন নেতাকর্মী আওয়ামীলীগের সাথে সম্পৃক্ত ছিলেন না। তিনি বিভিন্ন উচ্চ পর্যায়ের নেতাকর্মীদের প্রভাব কাটিয়ে সাধারণ সম্পাদকের পদ দখল করেছেন। এবং এই পদ ও নেতাকর্মীদের ব্যবহার করে তিনি উখিয়া টেকনাফে এনজিও’র বিভিন্ন কাজের মাধ্যমে কোটি কোটি টাকা এবং সম্পদের মালিক হয়েছেন কিন্তু এই টাকা ও সম্পদের ফোটিকড়িও কাউকে স্পর্শ করায় নি বলে দাবি করেছেন উখিয়া উপজেলার সভাপতি ও চেয়ারম্যান হামিদুল হক চৌধুরী।   

হামিদুল হক চৌধুরী আওয়ামীলীগের একজন পরিক্ষিত নেতা। তিনি দীর্ঘদিন যাবৎ কক্সবাজারের উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। তার হাতে গড়ে উঠেছে উখিয়ার বেশ কিছু দায়িত্বশীল উচ্চ পর্যায়ের নেতাকর্মী। উখিয়া উপজেলার সকল স্তরের নেতৃবৃন্দদের তিনি পুংখানুপুংখ ভাবে চিনেন। সুতরাং উখিয়া উপজেলায় কে অনুপ্রবেশকারী এবং কে নই তার সঠিক তথ্য একমাত্র তিনি দিতে পারবেন।                     

সম্প্রতি (সিআইএন) নামের একটি অনলাইন টেলিভিশনে উখিয়া উপজেলার চেয়ারম্যান ও সভাপতি সাক্ষাৎকারে বলেন –  উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী একজন অনুপ্রবেশকারী আওয়ামীলীগ।

বর্তমান উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরীর পিতা নুরুল ইসলাম চৌধুরী ঠান্ডা মিয়া ছিলেন উপজেলা জাতীয় পার্টির সভাপতি। জাতীয় পার্টির মনোনয়নে তিনি চেয়ারম্যান হয়েছিলেন। 

তিনি আরো জানান – অনুপ্রবেশকারী জাহাঙ্গীর কবির চৌধুরী এখন তার আসল রূপ ধারণ করেছেন। তার কারণে দলের ত্যাগী নেতাকর্মীরা দলে থেকে বঞ্চিত হচ্ছেন। তিনি পদ ও নেতাকর্মীদের ব্যবহার করছেন ঠিকই কিন্তু কাউকে কোন ধরণের সুযোগ সুবিধা দিচ্ছে না বলে জানিয়েছেন দলের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দরা। 

তিনি সাধারণ সম্পাদকের এই সব বিষয় নিয়ে সভানেত্রী বরাবর দুটি আবেদন করেছেন বলে অন লাইন টেলিভিশন সাক্ষাৎকারে জানিয়েছেন।                                 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here