সার্বজনীন শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছেন ডিসি মোঃ কামাল হোসেন

0
56

মোজাম্মেল হক,কক্সবাজার সদরঃ 
কক্সবাজার জেলার জেলা প্রশাসক জনাব কামাল হোসেন কক্সসবাজরে অবস্থানরত হিন্দুদের সর্বোচ্চ ধর্মীয় উৎসব দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছেন।

কক্সবাজার জেলা প্রশাসনের পক্ষ হতে কক্সবাজারের কালী মন্দির, স্বরসতী মন্দির, বঙ্গপাহাড় মন্দির, হরিজন পাড়া মন্দির, ইন্দ্রসেন দূর্গাবাড়ি, ঘোনারপাড়া কৃষানন্দধাম মন্দির ঝাউতলা হরিমন্দির ও পর্যটন বীচ পূজা মণ্ডপ গুলোতে দেয়া হয়েছে কড়া নিরাপত্তার বেষ্টনী। পূজাকে ঘিরে যাতে কোন ধরণের আপত্তিকর ঘটনা না ঘটে তার জন্য মহিলা এবং পুরুষদের জন্য আলাদা ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন জেলা প্রশাসক জনাব মোঃ কামাল হোসেন।         

কক্সবাজার হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীশ উৎসব দূর্গা পূজাকে কেন্দ্র করে গড়ে ওঠা বেশ কিছু পূজা মন্ডব গুলো পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। তিনি পরিদর্শন কালে সকল পূজা মন্ডবের সভাপতি, সম্পাদকদের সাথে কথা বলে পূজার সকল প্রকার শৃঙ্খলার ব্যাপারে কথা বলেন এবং পূজার সর্বোচ্চ নিরাপত্তার ব্যাপারে নিশ্চিত করে গিয়েছেন। কোন প্রকার বিশৃঙ্খলার খবর পেলে সাথে সাথে জেলা প্রশাসনের পক্ষে অবস্থানের আশ্বাসবাণী দিয়ে গেছেন।               

কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বিরল জেলা প্রশাসক যিনি কক্সবাজার কে বিশ্বব্যাপী আলোচনায় আসতে এবং কক্সবাজারকে মাদকমুক্ত ও উন্নয়নশীল করতে অত্যান্ত গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছেন এবং করছেন।কারণ তাঁরই সময়েই বিশ্বব্যাপী বহুল আলোচিত রোহিঙ্গা নির্যাতন সংঘটিত হয় পার্শ্চবর্তী রাষ্ট্র মায়ানমারে।ফলে রাষ্ট্র হারা এই সব মানুষ দল বেঁধে ছুটে আসে প্রতিবেশী দেশ বাংলাদেশে।  

দশ লক্ষাধিক রোহিঙ্গাদের সুশৃঙ্খলভাবে নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছেন কক্সবাজার জেলা প্রশাসক জনাব মোঃ কামাল হোসেন। তাঁর সুদক্ষ নেতৃত্বে স্রোতের টানের মত ভেঁসে আসা রোহিঙ্গাদের সামাল দিয়েছেন।  

জেলায় বর্তমানে তিন লাখ কোটি টাকার বেশি অর্থায়নে এক ডজবের অধিক মেগা প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। এ সব প্রকল্পের জন্য জমি অধিগ্রহণ থেকে শুরু করে যাবতীয় বিষয় দেখভালের দায়িত্বও সুচারুভাবে পালনকরে চলেছেন ডিসি মোঃ কামাল হোসেন। এত ব্যস্ততার মধ্যেও মাত্র দুই মাসের মধ্যে কক্সবাজারে ডিসি কলেজ নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করেছেন তিনি। এই অবদানের জন্য তিনি জেলা বাসীর কাছে চিরস্মরণীয় হয়ে থাকবেন।  রাষ্ট্র সেই অবদানের স্বীকৃতিস্বরূপ কক্সবাজার জেলা প্রশাসনকে দিয়েছে জনপ্রশাসন পদক ২০১৯। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে সেই পদক গ্রহণ করেছেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।   

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here