শহরের লাইট হাউসে তরুণদের ইয়াবা সেবন করাচ্ছে খুল্লাম খুল্লা

0
860

সিএনবি বিশেষ প্রতিদেক: কক্সবাজার পৌরসভার ১২ নং ওয়ার্ডের লাইট হাউস পাড়ায় একজন ইয়াবা ব্যবসায়ী তরুন যুবকদের ইয়াবা সেবন করাচ্ছেন খুল্লাম খুল্লা। 

আবুল কালাম নামের একজন খুচরা ইয়াবা ব্যবসায়ী লাইট হাউস পাড়ায় তরুণ যুবকদের নিয়ে গিয়ে তার নিজ বাসায় ইয়াবা সেবন করাচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। তাঁর স্থায়ী ঠিকানা নোয়াখালী সে দীর্ঘদিন যাবত কলাতলীর লাইট হাউস পাড়া নিবাসী এলজি ইডি ফরিদের বাসায় ভাড়াটিয়া হিসেবে  বসবাস করে আসছে আর অনায়সে খুচরা ইয়াবা ব্যবসা করে আসছে এবং উঠতি বয়সী তরুণ যুবকদের নিজ বাসায় নিয়ে গিয়ে ইয়াবা সেবনে উৎসাহিত করছেন এবং করাচ্ছেন বলে জানিয়েছেন স্থায়ী জনগণ।  

গোপন সুত্রে জানা যায়, আবুল কালামের ব্যক্তিগত কোন ব্যবসা বা চাকরী নেই। সে কলাতলী কটেজ জোনে ঘুরে ঘুরে তুরুণ যুবকদের খুচরা ইয়াবা বিক্রি করে এবং তরুণ যুবকদের কে ইয়াবা সেবনের সুযোগ সৃষ্টি করে দেয়। এ ছাড়া সে নিজেও একজন ইয়াবা সেবনকারী প্রতিনিয়ত সে ইয়াবা সেবন করে বলে জানা যায়।       

তিনি গত চার, পাঁচ বছর ধরে লাইট হাউস পাড়ায় বসবাস করছেন। নাম প্রকাশে অনিচ্ছুক একজন স্থানীয় বলেন- তিনি নিজে খুচরা ইয়াবা ব্যবসা করেন এবং নিজেই তাদের ইয়াবা সেবন করতে সুযোগ করে দিচ্ছেন। তার কারণে এলাকার প্রচুর মেধাবী ছাত্র আজ ইয়াবায় আসক্ত হয়ে পড়েছে। ফলে এই ইয়াবার টাকা যোগান দিতে না পেরে এলাকায় ছড়িয়ে পড়েছে ছিনতাই,সন্ত্রাস, মারামারি এবং খুন। বর্তমান পরিবেশে এই মরণ নেশা ইয়াবা একটি বিশাল ক্ষতির মুখে ঠেলে দিচ্ছে তরুণ যুবকদের।

বর্তমানে ইয়াবা নিয়ে সারা দেশ ব্যাপি সরকারের চিরুনী অভিযানের পরও কি করে প্রশাসনের চোখে ফাঁকি দিয়ে এই ইয়াবা ব্যবসায়ী তরুণদের ইয়াবা সেবনে উৎসাহিত করে বোধগম্য নয়। তাহলে কি প্রশাসন কে ম্যানেজ করে চালাচ্ছে নাকি প্রশাসন কে ফাঁকি দিয়েই চালাচ্ছে। অতি সত্তর এই ব্যবসা ও ইয়াবা সেবন বন্ধ করার ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রশাসন কে আহ্বান জানিয়েছেন স্থানীয় জনগণ।                 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here