মিন্নির জামিন শুনানী আগামীকাল বৃহস্পতিবার

0
63

মোজাম্মেল হক,সিএনবি,কক্সবাজারঃ   বরগুনার দিন দুপুরে প্রকাশ্যে কুপিয়ে খুন হওয়া রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির জামিনের শুনানী আগামীকাল বৃহস্পতিবার ধার্য করা হয়েছে। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার শুনানি শেষে রায়ের দিন নির্ধারণ করেন।

স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির সামনেই প্রকাশ্যে নয়ন বন্ডের সহযোগীরা কুপিয়ে হত্যার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর সারা দেশে আলোচিত একটি ঘটনায় পরিণত হয়। রিফাত হত্যার মূল আসামী পুলিশের সাথে বন্দুক যুদ্ধে নিহত হলেও অন্যান্য আসামীরা বিভিন্ন ভাবে পুলিশের হাতে আটক হয়। তার মধ্যে স্ত্রী আয়েশা সিদ্দিকার নাম ও উঠে আসে। ঘটনার তদন্তের সার্থে তার বাসা থেকে তুলে নিয়ে পুলিশ জিজ্ঞেসাবাদ করলে পুলিশের দাবি মিন্নি ঘটনার সাথে জড়িতের সত্যতা স্বীকার করেছেন বলে জানিয়ে তাকে গ্রেফতার দেখানো হয়।গ্রেফতারে পর তাকে আদালতে হাজির করলে আদালত জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে।এরপর বিভিন্ন মেয়াদে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞেসাবাদ করা হয়। 

আদালতে আয়শার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্না। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সরোয়ার হোসাইন।

আদালতের নির্দেশনা অনুযায়ী, মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক (এসআই) হুমায়ূন কবির মামলার কেস ডকেট নিয়ে আদালতে উপস্থিত ছিলেন। তিনিও শুনানিতে অংশ নেন।

গত ২০ আগস্ট হাইকোর্ট রিফাত শরীফ হত্যা মামলায় আয়েশার কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন। একই সঙ্গে এ মামলার তদন্ত কর্মকর্তাকে মামলার কেস ডকেটসহ আসতে বলেন হাইকোর্ট জেড আই খান পান্না আদালতকে বলেন, আয়শা ১৯ বছর বয়সী একটা মেয়ে। তাঁর স্বামী এ ঘটনায় মারা গেছেন। তাঁর পালানোর কোনো সুযোগ নেই। তাঁর পক্ষে জামিন চান তিনি।

রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে বলে, তিনি (মিন্নি) ঘটনার পরিকল্পনাকারী। এখনো মামলার অভিযোগপত্র জমা দেওয়া হয়নি। ন্যায়বিচারের স্বার্থে তাঁকে যেন জামিন দেয়া না হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here