১০ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা , দুধে ভারী ধাতব।

0
110

সি এন বি নিউজ, অনলাইন ডেস্ক : মানবদেহের জন্য ক্ষতিকর দুধে ভারী ধাতব পদার্থ পাওয়ায় প্রমানিত হওয়ায় ১০ টি প্রতিষ্টানের বিরুদ্ধে মামলা করেছে নিরাপদ খাদ্য কৃর্তপক্ষ।

বুধবার এই মামলা করেন ঢাকা দক্ষির সিটি কর্পোরেশ (ডিএসসিসি) নগর ভবনে স্থাপিত বিশুদ্ধ নিরাপদ খাদ্য পরিদর্শক কামরুল হাসান। মামলাটি সাথে সাথে আমলে নিয়ে নেন বিচারক মেহেদি ‍পাভেল।

১১ প্রতিষ্টানের তরল দুধ ল্যাবে পরীক্ষা করা হয়। এর মধ্যে ১০ টি প্রতিষ্ঠানের তরল দুধে ভারী ধাতব পাওয়া যায় তাঁ মানবদেহের জন্য ক্ষতিকারক । তাঁর পরি পেক্ষিতে গত সোমবার নিরাপদ খাদ্য আইনে এই উংপাদন কারী ও সরবরাহকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা নির্দেশ দেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হক।

১০ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা হওয়া কোম্পানীর নাম। দুধ উংপাদনকারী প্রতিষ্ঠান হচ্ছে ব্র্যাক ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্ট, বাংলাদেশ মিল্ক প্রোডাক্ট কোঅপরেটিভ ইউনিয়ন লিমিটেড, ইছামতী ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্ট, প্রাণ ডেইরি লিমিটেড, তানিয়া ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টস , বারো আউলিয়া ডেইরি মিল্ক অ্যান্ড ফুড লিমিটেড, আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড, আফতাব মিল্ক অ্যান্ড মিল্ক প্রোডাক্ট লিমিটেড, ইগল ডেইরি লিমিটেড, ও শিলাইদহ ডেইরি লিমিটেড এই দশটি প্রতিষ্টানের বিরুদ্ধে মামলা করেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক কামরুল হাসান। এইসব তথ্য জানান গন মাধ্যমকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here