মাদকের বিরুদ্ধে লড়ে কক্সবাজার জেলার সদরে এস আই আনছারুলের প্রশংসনীয়

0
152
POLICE

মাদকের বিরুদ্বে সরকারের এই স্লোগানকে সামনে রেখে আইন শৃঙ্খলা রক্ষায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন কক্সবাজার জেলার শ্রেষ্ঠ উপ-পরিদর্শক আনছারুল হক সুজন।

তাঁর যোগদানের পর থেকে ইয়াবা কারবারীসহ নানা অপরাধীদের এক মূর্তিমান আতংক। জনসেবায় নিরলসভাবে কাজ করায় ইতিমধ্যে বেশ কয়েকটি সম্মাননা স্থান করে নিয়েছে। তাঁর সাহসিকতায় কক্সবাজার জেলার পর্যটন নগরী ভাবমূর্তির উন্নয়ন ঘটিয়ে চলেছে আপন মহিমায়। সন্ত্রাস, ছিনতাই, অস্ত্র উদ্বার ও মাদক নির্মূলে তার ভূমিকা প্রশংসনীয়। তিনি ছুটে চলেছেন দিন রাত পরিশ্রম করে সন্ত্রাস ও মাদক নির্মূলের অভিযানে। তাঁর বুদ্বিদীপ্ত কর্ম পন্থায় আইজিপি ব্যাচ, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সনদ সহ ইতিমধ্যে কক্সবাজার জেলার শ্রেষ্ঠ উপ-পরিদর্শক হিসাবে পদক প্রাপ্ত হন।

পুলিশ পরিদর্শক আনছারুল হক সুজনের এই প্রশংসনীয় ভূমিকার কারণ জানতে চাইলে তিনি বলেন, নিজের মনোবলই যথেষ্ট, সৎ উদেশ্য থাকলে সব কিছু কর সম্ভব। মানুষের সৎ উদেশ্য সফলতার দিকে পৌছে দেই বলে মনে করেন এই সাহসিক এস আই । তিনি আরও বলেন দেশের মানুষের প্রতি ভালবাসা থাকলে এবং আইনের প্রতি শ্রদ্ধা থাকলে আমার মত সফলতা অর্জন করা স্বাভাবিক বলে মনে করেন তিনি। পুলিশ প্রসাশন চাইলে একটা পরিচ্ছন্ন মাদক ও সন্ত্র্রাস মুক্ত দেশ গঠন করা সম্ভব বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here