মহেশখালী চ্যানেলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জাল জব্দ,১০ হাজার টাকা জরিমানা

0
56

সিএনবি ডেস্ক নদীতে সকল প্রকার মাছ ধরাবন্ধ রাখার জন্য সরকারিনির্দেশনা অমান্য করে নদীতে মাছ ধরার সময়  মহেশখালী চ্যানেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে একাধিক জাল জব্দ করা হয়েছে। দুই জেলেকে দেওয়া হয়েছে ১০ হাজার টাকা জরিমানা।
১৪ অক্টোবর বিকেলে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জামিরুল ইসলামের নেতৃত্বে এ আদালত পরিচালিত হয়। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানাগেছেঃ
মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জামিরুল ইসলামের নেতৃত্বে ১৪ অক্টোবর বিকেল থেকে রাত পর্যন্ত মহেশখালী চ্যানেলের বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালানো হয়। 
এ সময় মহেশখালীর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা হিমেল চন্দ্র রায়,অফিস সহকারী রবি চাকমা,মহেশখালী প্রেস ক্লাব সভাপতি মাহবুব রোকন, মহেশখালী থানার এস আই মুজিবুর রহমানের নেতৃত্বে  পুলিশের একটি ইউনিটসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
উপকূলীয় বিভিন্ন নদ-নদী এলাকায় অভিযান চালানোর সময় মাছ ধরার কাজে ব্যবহৃত বেশ কয়েটি অবৈধ জাল জব্দ করা হয়। এ সময় ছোট মহেশখালীর মুদিরছড়া পয়েন্টে মাছ ধরার সময় দুই জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত সংশ্লিষ্ট আইনের আওতায় প্রতিজন জেলেকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করেন।
জরিমানা করা জেলেরা হলেন -মুদিরছড়া এলাকার গুরা মিয়ার পুত্র শাহ আলম ও একই এলাকার মনু মিয়ার পুত্র বেলাল হোসেন। 
এ সময় আরও বেশ কয়েকজন জেলে অভিযান টের পেয়ে পালিয়ে যায়। তারা নদীর মোহনায় নিষিদ্ধ বিহিন্দি জাল পেতে মাছ ধরছিল। পরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানিক দল উপকূলে ফিরে এসে মহেশখালী জেটি ঘাট এলাকায় জব্দ করা জাল ও মাছধরা সামগ্রীগুলো পুড়িয়ে ফেলা হয়।যারা সরকারি নির্দেশ অমান্য করবো তাদেরকে আরো কঠিন শাস্তি সমমুখী হতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here