মহেশখালীতে প্রবীণ দিবস পালিত

    0
    86
    coxnewsbd

    আহসান উল্লাহ্,সিএনবি,মহেশখালীঃ  মহেশখালী উপজেলায় রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার রিক এর উদ্যোগে যথাযত মর্যাদায় আর্ন্তজাতিক প্রবীণ দিবস ২০১৯ উৎযাপিত হয়েছে।

    “বয়সের সমতার পথে যাত্রা”
    এ প্রতিপ্রাদ্য বিষয়কে সামনে রেখে মহেশখালী উপজেলা প্রশাসন, সমাজ সেবা অফিস এবং রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার রিক এর আয়োজনে এই দিবসটি পালিত হয়। আজ ০১ অক্টোবর সকাল ১০ঘটিকার সময় এই দিবসটি উপলক্ষ্যে বিভিন্ন ইউনিয়ন থেকে আগত বিপুল সংখ্যক প্রবীণ নারী ও পুরষের অংশ গ্রহনে মহেশখালী উপজেলা র্নিবাহী অফিসার মোহাম্মদ জামিরুল ইসলাম এর নেতৃত্বে প্রবীণদের অধিকার প্রতিষ্ঠা বিষয়ক বিভিন্ন শ্লোগান সম্বলিত ফেষ্টুন ও ব্যানার নিয়ে একটি র‌্যালি উপজেলা পরিষদ চত্তর থেকে  শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে  মহেশখালী উপজেলা চত্তরে এসে শেষ হয়।
    পরে উপজেলা হল রুমে র‌্যালি শেষে রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার রিক এর এরিয়া ম্যানেজার মোঃ কামাল উদ্দিন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্যে ইউএনও মোহাম্মদ জামিরুল ইসলাম বলেন,প্রবীনরা যে অাজ সমাজে অবহেলিত তা সবার অাগে ছেলে মেয়েদের উপলব্ধী করতে হবে।সমাজের যে কাজ কল্যান মূলক সে কাজে পথ দেখিয়ে বার্ধ্যকতায় উপনিত।অাগামী জীবন যেন সুন্দর ভাবে চলতে পারে তার জন্য সকলকে এগিয়ে অাসতে হবে। বার্ধ্যকে পূর্নবাসন কেন্দ্র নয় নিজ বাড়িতে যেন সেবা যত্ন নিয়ে বাঁচতে পারে সে লক্ষে কাজ করছে সরকার।

    সভায় আরো বক্তব্য রাখেন মহেশখালী উপজেলা প্রবীন কমিটির সভাপতি মাহামদুলহক,পৌর প্রবীণ কমিটির সভাপতি ননী গোপাল দে, সাধারন সম্পাদক মৌলবী মোঃ কাশেম,শাপলাপুর প্রবীন কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা মাওলানা ওসমানগনী,স্কুল ফিডিং প্রকল্পের প্রোগ্রাম অফিসার মোহাম্মদ জহিরুল ইসলাম,সহকারী ম্যানেজার জসিম উদ্দিন,আব্দুল্লাহ আল মামুন,ফরিদুল আলম,আব্দুল আলিম,মোহাম্মদ দেলোয়ার হোসেন,মোঃ আমিন,মোঃইছহাক,মীর কাশেম সহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত প্রবীণ কমিটির নেতৃবৃন্দ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here