ফের শালবাগান রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের সাথে বন্দুক যুদ্ধে রোহিঙ্গা হাবিবুল্লাহ নামের একজন নিহত

0
107
coxnewsbd

মোহাম্মদ শফি:সিএনবিটেকনাফ প্রতিনিধি: টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ হাবিবুল্লাহ (৪০) নামের এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছে। সে হ্নীলা মোচনী শালবাগান ২৬ নম্বার রোহিঙ্গা ক্যাম্পের মৃত আলী আহমদের পুত্র। পুলিশের হাতে আটক অস্ত্রধারী রোহিঙ্গা ডাকাতকে নিয়ে অভিযানে গেলে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। এতে পুলিশের ৩ সদস্য আহত হয়। 

জানা যায়, ১৫ সেপ্টেম্বর (রবিবার) রাতের প্রথম প্রহরে টেকনাফ মডেল থানা পুলিশের একটি দল আটক নতুন আশ্রিত রোহিঙ্গা ক্যাম্প-২৬ এর বাসিন্দা মৃত আলী আহমদের পুত্র ডাকাত হাবিব উল্লাহ (৪০) কে নিয়ে শালবাগান পাহাড়ী এলাকায় অভিযানে গেলে স্বশস্ত্র দূবৃর্ত্তরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করলে এসআই সুজিত চন্দ্র দে,এসআই মশিউর রহমান ও কনস্টেবল বেলাল উদ্দিন আহত হয়। তখন পুলিশ নিজের জান ও সরকারী সম্পদ রক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করলে হামলাকারীরা দ্রুত পার্শ্ববর্তী জঙ্গলে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল হতে ২টি দেশীয় অস্ত্র, ১০ রাউন্ড বুলেটসহ গুলিবিদ্ধ ডাকাত হাবিব উল্লাহকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসার জন্য নেওয়া হয়। সেখানে আহত পুলিশ সদস্যদের চিকিৎসা দেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য গুলিবিদ্ধ হাবিবুল্লাহকে কক্সবাজার রেফার করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

এ ব্যাপারে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ প্রদীপ কুমার দাশ জানান,আটক ডাকাত সদস্যকে নিয়ে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযানে গেলে এ ঘটনা ঘটে। আহত পুলিশ সদস্যদের চিকিৎসা দেওয়া হয়েছে। অপরদিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত ডাকাতের দেহ মর্গে প্রেরণ করা হয়েছে। এই ব্যাপারে তদন্ত স্বাপেক্ষে মামলার প্রস্তুতি চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here