প্রতিবন্ধী পরিবারের উপর সন্ত্রাসী হামলা মাতারবাড়ি

0
67
প্রতিবন্ধী

আহসান উল্লাহ্, সিএনবি, মহপশখালীঃ গত ১৬ সেপ্টেম্বর রাতে মাতারবাড়ী ৬নং ওয়ার্ডের তিতা মাঝির পাড়ায় একদল সংঘবদ্ধ সন্ত্রাসী প্রতিবন্ধী নাগু ও তার পরিবারের উপর হামলায় চালায়। এ হামলায় মাদ্রাসা ও স্কুল পড়ুয়া ২ ছাত্রসহ ৩ জন মারাত্মক আহত হয়েছে।আহতরা হচ্ছেন নাগু মিয়ার স্ত্রী রাবিয়া খাতুন (৪০), তার ছেলে মজিদিয়া সুন্নিয়া সিনিয়র আলীম মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র মেহেদী হাসান (১৩) ও মাতারবাড়ী হাই স্কুলের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র নয়ন (১২)। হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের তিতা মাঝির পাড়ার ওসমান আলীর বড় পুত্র প্রতিবন্ধী নাগু মিয়া স্ত্রী ও ছেলে মেয়েদের নিয়ে একই গ্রামের তার পৈত্রিক সূত্রে দেয়া একটি জায়গায় বসবাস করে আসছে। কিন্তু ঐ ভিটে বাড়ীতে বসবাস করলেও তার পিতা ওসমান আলীর নামে দলিল বা স্বপক্ষে কাগজপত্র থাকায় ভিটে ছেড়ে দিয়ে গত ১৬ সেপ্টেম্বর রাতে ঘরের মালামাল নিয়ে পিতার ঘরে চলে যান।

প্রতিবন্ধী
প্রতিবন্ধী নাগু মিয়া

এ অবস্থায় নাগু মিয়ার ছোট ভাই মান্নান অপরাপর সন্ত্রাসীদের নিয়ে প্রতিবন্ধী নাগু মিয়া ও ছেলে-মেয়েদেরকে মারধর করতে থাকে। তাদের মারধরে প্রতিবন্ধী নাগু মিয়ার মাদ্রাসা ও স্কুল পড়ুয়া ২ ছেলে সহ স্ত্রী মারাত্মক আহত হন। আহতদের মধ্যে মেহেদী হাসান ও নয়নকে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে নাগু মিয়ার স্ত্রী রাবেয়া বেগমকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনা ৩ দিন অতিবাহিত হলেও মান্নানের ভয়ে নাগু মিয়া তার স্ত্রী ও ছেলে-মেয়েদের নিয়ে পিতার ঘরে ঢুকতে পারছে না। এখন পার্শ্ববর্তী একটি ঘরে গিয়ে আশ্রয় নিয়েছে।

এ ব্যাপারে প্রতিবন্ধী নাগু মিয়ার ছেলে-মেয়েরা মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, স্থানীয় প্রতিনিধি ও পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন।

বর্তমানে প্রতিবন্ধী নাগু মিয়ার তার বাবা,মা,বোন কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে নাগু মিয়ার । গত ১৬ সেপ্টেম্বর রাতে মাতারবাড়ী ৬নং ওয়ার্ডের তিতা মাঝির পাড়ায় একদল সংঘবদ্ধ সন্ত্রাসী প্রতিবন্ধী নাগু ও তার পরিবারের উপর হামলায় চালায়।

আইনগত ব্যবস্থা নেয়ার জন্য পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। দুর্গম এলাকাটির এই ঘটনায় অভিযুক্ত ব্যক্তিদের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here