পেঁয়াজের আরদে অভিযানে লাখ টাকা জরিমানা

0
58
cosnewsbd

মোজাম্মেল হক,সিএনবি,কক্সবাজারঃ শহরের বড় বাজারে পেঁয়াজের পাইকারী দোকান গুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে পেঁয়াজের দাম বাড়তি টাকা বাড়ানোর জন্য জরিমানা করা হয়।

ভোক্তাদের অভিযোগের ভিত্তিতে নির্ধারিত মূল্যের অতিরিক্ত  মূল্যে পেঁয়াজ বিক্রয়ের ফলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী বড় বাজারের পেঁয়াজ আরদদার ইসমাইল ট্রেডার্সকে ১,০০,০০০ টাকা জরিমানা করা হয়। এবং আরো বিভিন্ন আরদ ঘুরে ঘুরে বাজারের সকল স্তরের পাইকারি পেঁয়াজ ব্যবসায়ীদের কে হুশিয়ার করে দেয়া হয় যাতে অতিরিক্ত পেঁয়াজের দাম নিয়ে ভোক্তাদের হয়রানি করা না হয়। 

যদি কোন ব্যবসায়ী নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে পেঁয়াজ বিক্রয় করে তাহলে তাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন কক্সবাজার জেলার জেলা প্রশাসক জনাব কামাল হোসেন।   

সম্প্রতি সারা দেশে কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে কৃত্রিম উপায়ে পেঁয়াজ সংরক্ষণ করে পেঁয়াজের দাম আকাশচুম্বী করার সারা দেশে তোলপাড় সৃষ্টি হয়েছে পেঁয়াজের বাজারকে ঘিরে। 

তারই ধারাবাহিকতায় সারা দেশের ন্যায় কক্সবাজার জেলা প্রশাসক জনাব কামাল হোসেন আজ ৩ ই অক্টোবর কক্সবাজার পৌরসভার বড় বাজারে বেশ কিছু পেঁয়াজের পাইকারী ব্যবসায়ীদের আরদে অভিযান চালিয়ে বিভিন্নরকম অর্থদন্ড করেন। তার মধ্যে ইসমাইল ট্রেডার্স নামক একজন পেঁয়াজের আরদদারকে সর্বোচ্চ এক লক্ষ টাকা অর্থদন্ড করেন। এবং পেঁয়াজের এই অতিরিক্ত দাম নিয়ে ভোক্তাদের হয়রানি করা থেকে রক্ষা করার জন্য এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে ঘোষনা দিয়েছেন কক্সবাজার জেলার জেলা প্রশাসক জনাব কামাল হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here