চ্যাম্পিয়ন অব স্কিল” পুরুস্কার পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

0
315

 মোজাম্মেল হক, সিএনবি কক্সবাজারঃ- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা কে ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ অ্যাওয়ার্ড’ শীর্ষক পুরস্কার দিয়েছে ইউনিসেফ।

এ নিয়ে জাতিসংঘের চলতি অধিবেশনে যোগ দিয়ে দুই পুরুস্কার পেলেন বিশ্বের অন্যতম এই রাজনীতিক। এই পুরস্কার তিনি উৎসর্গ করেন বিশ্বের সকল শিশু, তরুণ সহ বাংলাদেশের সকল স্তরের  জনগণকে। পুরুস্কার গ্রহণ করে উচ্ছাসিত প্রধানমন্ত্রী বললেন- এই সম্মান আমার একার না। এই সম্মান সমগ্র বাংলাদেশের।

বৃহস্পতিবার নিউইয়র্কে চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ পুরস্কার প্রদান অনুষ্ঠানে আমন্ত্রিত হয়ে নিজের আশাবাদের কথা জানান সাকিব। তরুণদের দক্ষতার উন্নয়নে বাংলাদেশের সাফল্যের স্বীকৃতিস্বরূপ এ পুরস্কার দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ শিশু তহবিল-ইউনিসেফের এ পুরস্কার গ্রহণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে বাংলাদেশের ক্রিকেট নিয়ে কিছু কথা বলেন সাকিব আল হাসান। তিনি বলেন- আমরা সবাই জানি বাংলাদেশ ভালো দল। এ ধরনের দল মাঝে মধ্যে এক ধরনের পরিবর্তনের মধ্য দিয়ে যায়। আমরা এখন এ অবস্থার মধ্যে আছি।

ক্রিকেট দলের সাম্প্রতিক ব্যর্থতার কথা উল্লেখ করে সাকিব বলেন- বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা যে কোন দলকে হারানোর ক্ষমতা রাখে। সুতরাং   ‘আমার মনে হয় ছন্দে ফিরতে খুব বেশি সময় লাগবে না। আমরা অতীতে যে ধরনের ক্রিকেট খেলেছি, সেটা আবারও খেলা শুরু করব।’ সাকিব ইউনিসেফের অন্যতম শুভেচ্ছাদূত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here