চোটের কারণে ছিটকে গেল ফ্রান্স স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে

0
58

মোজাম্মেল হক,সিএনবি,কক্সবাজারঃ-   চোটের কারণে ডাক্তারের পরামর্শে তিন সপ্তাহ মাঠের বাহিরে দিন গুণতে হচ্ছে পিএসজি’ সেরা তারকা ও ফ্রান্সের হয়ে বিশ্বকাপ অর্জনকারী স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পেকে।তিনি বর্তমানে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।রোববার তুলুজের বিপক্ষে লীগ ওয়ানে নিজের শততম ম্যাচ খেলতে নামেন এমবাপ্পে।কিন্ত হঠাৎ পেশীতে চোট পাওয়ার ফলে ৬৬ মিনিটের মাথায় মাঠ ছাড়তে হয় তাকে। সোমবার পরিক্ষা নিরীক্ষায় ধরা পড়ে হ্যামস্ট্রিংয়ের ইনজুরী।

পিএসজি সর্বশেষ লিগ ম্যাচে তুলুজের বিপক্ষে ৪ -০ গোলের বড় জয় পায়। তবে এ ম্যাচেই তিন ফুটবলার চোটে পড়েন। যার মধ্যে অসহ্য যন্ত্রণা নিয়ে মাঠ ছাড়েন এমবাপ্পে। লা পারিসিয়ানের মতে, হাসপাতালে গিয়ে পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, ২০ বছর বয়সী এমবাপ্পেকে অন্তত তিন সপ্তাহ মাঠের বাইরে কাটাতে হবে। ফলে আন্তর্জাতিক ফুটবলের বিরতি পর্যন্ত তিনি খেলতে পারবেন না। শুধু ক্লাবই নয়, সেপ্টেম্বরে জাতীয় দল ফ্রান্সের হয়ে এমবাপ্পে মিস করবেন আলবেনিয়া ও আনডোরার বিপক্ষে ইউরো ২০২০ বাছাইপর্বের ম্যাচ।
গত বিশ্বকাপে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে মাঠে নামেন ফ্রান্সের এই তারকা ফুটবলার। তিনি সেরা তরুণ খেলোয়াড়ের পুরষ্কার ও পেয়েছেন।আর্জেন্টিকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপে ফাইনালে গিয়ে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে দ্বিতীয় বারের মত বিশ্বকাপ ঘরে তুলেন ফ্রান্স। ২০১৮ বিশ্বকাপ আর্জনে তরুণ এই খেলোয়াড়ের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।২০১৮ বিশ্বকাপ ফাইনালে ৬৫ মিনিটের মাথায় দুর্দান্ত একটি গোলের মাধ্যমে দলে নিয়ে যায় জয়ের ধারপ্রান্তে।তার গোলের পর ৪ – ২ ব্যবধানে প্রতিপক্ষ দল ক্রোয়েশিয়া ফাইনাল ম্যাচ থেকে ছিটকে পড়ে যায় এবং শেষে ৪ – ২ ব্যবধানে ফ্রান্স জয় লাভ করে।   

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here