চট্রগ্রামে ১৭ বাসকে ২ লক্ষ ৮৩ হাজার টাকা জরিমানা, কাগজপত্র জব্দ

0
111

মোজাম্মেল হক,সিএনবি,
চট্রগ্রাম বিভিন্ন গুরুত্বপূর্ণ বাস স্টেশনে অভিযান চালিয়ে ফিটনেসবিহীন ১৭ টি বাস কে লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে।

বিকাল ৩টা হতে রাত ৮টা পর্যন্ত পরিচালিত অভিযানে মোট ১৭টি বাসকে বিভিন্ন অপরাধে মোট ২ লক্ষ ৮৩ হাজার টাকা জরিমানা করেছে। তন্মধ্যে প্রথমে বহদ্দারহাট এলাকায় মাঝপথে যাত্রী নামিয়ে দিয়ে বাস ঘুরিয়ে দেয়ার অপরাধে ২টি বাসকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে। 

এরপর নতুন ব্রিজ ও মইজ্জারটেক এলাকায় পরিচালিত অভিযানে অতিরিক্ত ভাড়া নেয়া, অতিরিক্ত ভাড়া দাবি করা ও বাসের ছাদে যাত্রী পরিবহন করার অপরাধে পটিয়া-আনোয়ারা-বাঁশখালী রুটের ৫টি বাসকে মোট ৫৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

অভিযানটি পরিচালনা করেন চট্রগ্রাম জেলার বিআরটিএ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব এস, এম, মনজুরুল হক। এই বিষয়ে তিনি বিভিন্ন মিডিয়াকে ব্রিফিং দেন যে – দীর্ঘদিন ধরে সাধারণ যাত্রীদের বিভিন্ন বাস ভাড়া আর রিজার্ভ কিছু বিষয় নিয়ে যাত্রীদের হয়রানীর অভিযোগ করে আসছেন। তারই ধারাবাহিকতায় চট্টগ্রামের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থিত বাস টার্মিনাল এবং ব্যস্ততম সড়ক গুলোতে এই অভিযান চালানো হয় এবং প্রায় ১৭ টি বাস কে বিভিন্ন অংকের অর্থদণ্ড করা হয় এবং ফিটনেট বিহীন গাড়ি গুলোর কাগজ পত্র জব্দ করা হয়।               

অনেকদিন ধরে নগরবাসী অভিযোগ করে আসছিলেন যে, সকাল বেলা ও বিকাল বেলা প্রচুর লোকাল বাস গার্মেন্টস এর রিজার্ভ ভাড়ায় চলার কারণে নগরীতে প্রতিদিন তীব্র গণপরিবহন সংকট দেখা দেয়। এতে প্রতিদিন হাজারো যাত্রী ভোগান্তির মধ্যে পড়েন। এ পরিপ্রেক্ষিতে সন্ধ্যায় নগরীর বারিক বিল্ডিং মোড় এলাকায় পরিচালিত এক সাঁড়াশি অভিযানে গণপরিবহন এর পারমিট নিয়ে গার্মেন্টস এর রিজার্ভ ভাড়ায় চলার অপরাধে বিভিন্ন রুটের ১০টি বাসকে ১ লক্ষ ৮৫ হাজার টাকা জরিমানা করেছে। গণপরিবহনের পারমিট নিয়ে রিজার্ভ ভাড়ায় চলা বাসসমূহের পারমিট স্থগিত সহ প্রয়োজনে বাতিল করা হবে। রিজার্ভ ভাড়ার বিরুদ্ধে আমার এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এস, এম,মনজুরুল হক।   

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here