কক্স নিউজ বিডির পক্ষ থেকে কক্সবাজার সদর থানার নবাগত ওসি কে শুভেচ্ছা

0
180

মোজাম্মেল হক, সিএনবি: কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ আবু মোহাম্মদ শাহজাহান কবির কে শুভেচ্ছা জানিয়েছেন কক্সবাজার আলোচিত অনলাইন পোর্টাল কক্স নিউজ বিডি (সিএনবি)। 

শুভেচ্ছান্তে উপস্থিত ছিলেন কক্সবাজার অন লাইন পোর্টাল কক্স নিউজ বিডি (সিএনবি)’র সম্পাদক ও প্রকাশক- নাছির উদ্দিন। উপস্থিত ছিলেন সিএনবি’র নির্বাহী সম্পাদক- মোজম্মেল হক, সিনিয়র রির্পোটার- হুমায়ন কবির হিমু। উপস্থিত ছিলেন পূর্ব পাহাড়তলী উদয়ন যুব কল্যান পরিষদ সাধারণ সম্পাদক- ওসমান গণি ওসমান ও নিজের ব্যাক্তি গত পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়েছেন উদয়ন যুব কল্যান পরিষদের বর্তমান সভাপতি- আবদুল্লাহ আল মামুন।

উদয়ন যুব কল্যান পরিষদের বর্তমান সভাপতি আবদুল্লাহ আল মামুন ও সাধারণ সম্পাদক ওসমান গণি ওসমান

গত ১৫ ই অক্টোবর মঙ্গলবার দুপুরে তিনি ভারপ্রাপ্ত ওসি খায়রুজ্জামানের কাছ থেকে নবাগত অফিসার ইনচার্জ ওসি সৈয়দ আবু মোহাম্মদ শাহজাহান কবির দায়িত্ব গ্রহণ করে নেন। কক্সবাজার সদর মডেল থানায় দায়িত্ব পাওয়ার আগে সৈয়দ আবু মোহাম্মদ শাহজাহান কবির কুমিল্লার ব্রাহ্মণপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে কর্মরত ছিলেন।

এর আগে তিনি চট্রগ্রাম জেলার হালিশহরে থানায় ও চান্দগাঁও থানায় অত্যান্ত সফলতার সাথে দায়িত্ব পালন করেছিলেন। তিনি তাঁর দক্ষতা, বিচক্ষণতা ও সাহসীকতার ফল স্বরূপ দুই দুই বার রাষ্ট্রীয় ‘আইজিপি পদক’ লাভ করেন।        
সম্প্রতি কক্সবাজার সদর মডেল থানার সাবেক অফিসার ইনচার্জ (ওসি) ফরিদ উদ্দিন খন্দকার কে বরিশালে বদলি জনিত কারণে সদর থানার অফিসার ইনচার্জের পদ খালি হলে ভারপ্রাপ্ত ওসি হিসেবে দায়িত্ব পেয়েছিলেন খায়রুজ্জামান। গত ১৫ অক্টোবর কক্সবাজার মডেল থানার অফিসার ইনচার্জ হিসেবে (ওসি) সৈয়দ আবু মোহাম্মদ শাহজাহান কবির আসিন হন। 

সৈয়দ আবু মোহাম্মদ শাহজাহান কবির চট্রগ্রামের জেলার সাতকানিয়া উপজেলার ঢেমশা ইউনিয়নের মরহুম রশিদ আহমদের সুযোগ্য সন্তান। তিনি ১৯৯৮ সালে পুলিশ বাহিনীতে যোগ দেন এবং কুমিল্লা জেলায় দায়িত্ব পান। তিনি তাঁর ১৮ বছরের কর্ম জীবনে ১৪ বছরই কুমিল্লা জেলায় দায়িত্বরত ছিলেন। সংসার জীবনে তিনি ২০০৭ সালে চন্দনাইশের মেয়ে তসলিমা বেগমের সাথে এসেই একাকিত্ব জীবনের অবসান ঘটিয়েছেন। তাদের সংসারে দুই সন্তানের আগমনের মধ্যে দিয়ে আলোকিত হয়েছে দীর্ঘ সংসার জীবন। 
কক্সবাজার এ যোগদান হিসেবে নবাগত অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ আবু মোহাম্মদ শাহজাহান কবির কে তার অনুভুতি জানতে চাইলে তিনি কক্স নিউজ বিডি (সিএনবি) জানান- আগে সারা বিশ্ব কক্সবাজার কে চিনতো বিশ্বের সর্বোচ্চ সমুদ্র নগরীর কারণে এখন কক্সবাজার বাসী কে চিনেন কক্সবাজার বাসীর দেখানো রোহিঙ্গাদের প্রতি মানবতার সর্বোচ্চ আশ্রয়স্থল হিসেবে। ব্যক্তিগত ভাবে কক্সবাজার শহর কে আমার পছন্দের শহর ছিল। কর্ম ছাড়াও আমি ব্যক্তিগত ভাবে দু এক বার কক্সবাজারে ভ্রমণে এসেছিলাম। এই প্রথম চাকরী জীবনে কক্সবাজারে আমার যোগদান হয়েছে। আমার ইচ্ছা আছে কক্সবাজার জেলা কে একটি শান্তিপূর্ণ নগরীতে পরিণত করে আমার দায়িত্বের যথাযথ মর্যাদা দেয়া। এত বড় একটা জেলার দায়িত্ব পালন করা আমি এক জনের পক্ষে সম্ভব কখনো হবে না। তাই আমার কর্ম জীবনে আপনাদের সাহায্য সহযোগিতা সর্বাত্মক কামনা করছি।                                                                   

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here