কক্সবাজারে শিঘ্রই শুরু হচ্ছে ভোটার হালনাগাদ

0
61
coxnewsbd

মোজাম্মেল হক, কক্সবাজার সদরঃ   কক্সবাজার জেলার ভোটার তালিকা হালনাগাদকরণ কার্যক্রমের বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা করেন কক্সবাজার জেলার মাননীয় জেলা প্রশাসক জনাব মোঃ কামাল হোসেন।  

আজ ১২ অক্টোবর রোজ শনিবার শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় এই সভা। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব জনাব মোঃ মোখলেসুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুগ্ন সচিব, (নির্বাচন ব্যবস্থাপনা- ২) ঢাকা সচিবালয়ের নির্বাচন কমিশনার জনাব ফরহাদ আহমদ খান।

কক্সবাজার জেলার ভোটার তালিকা হালনাগাদকরণ কার্যক্রমের বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভার সভাপতি ছিলেন কক্সবাজার জেলার জেলা প্রশাসক জনাব মোঃ কামাল হোসেন।           

সভায় কক্সবাজার সহ সারা দেশের জাতীয় সমস্যা রোহিঙ্গা ইস্যু নিয়ে বেশ কিছু আলাপ আলোচনা হয়। একজন রোহিঙ্গাও যেন ভোটার তালিকাভুক্ত না হয় সে বিষয়ে সংশ্লিষ্ট সকলকে দিক নির্দেশনা দেওয়া হয়। এবং রোহিঙ্গাদের ভোটার নিয়ে যে সম্প্রতি বিভিন্ন উপজেলায়, ইউনিয়নে ইউনিয়নে ভুয়া কাগজ পত্র দিয়ে ভোটার করা হচ্ছে তার প্রতি বিশেষ দৃষ্টি দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়। কোন ধরণের অভিযোগ পাওয়া গেলে সাথে সাথে প্রশাসনিক ভাবে ব্যবস্থা গ্রহণ করার জন্য সরাসরি নির্দেশ দেয়া হয়েছে। 
সভায় জেলা প্রশাসক জনাব মোঃ কামাল হোসেন তার সভাপতির বক্তব্যে বলেন যেহেতু রোহিঙ্গারা কক্সবাজার জেলার উখিয়া, টেকনাফ এবং কক্সবাজারে বেশি অবস্থান করছেন সেহেতু এই তিন জায়গার ভোটার হালনাগাদ একটু বেশি নিশ্চিত হয়ে করতে হবে। কারণ রোহিঙ্গারা এই তিনটি গুরুত্বপূর্ণ পয়েন্টে বেশি ঘাটি বানিয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক জনাব মোঃ কামাল হোসেন।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here