কক্সবাজারে তরকারীর দাম বাড়ল ‍দ্বিগুন

0
152

নিজস্ব প্রতিবেদক, সি এন বি : কক্সবাজারে তরকারী দাম বাড়ল ‍দ্বি গুন। সাধারণ মানুষের নাগালের বাহিরে চলে গেছে তরী তরকারি দাম । কক্সবাজার শহরে বিভিন্ন বাজারে দেখা জায় চড়াদামে বিক্রি হচ্ছে কাঁচা তরকারী। রোহিঙ্গা আসার পর থেকে সব কিছৃ দাম অস্বাভাবিক হয়ে গেছে বলে মনে করেন স্থানীয় জনগন, আবার কেউ কেউ দেখা যায় তরকারী দাম বৃদ্ধি পাওয়া বাজার না করে ফিরে যাচ্ছেন।

বিভিন্ন কাঁচা তরকারী ব্যবসায়ীর কাছে এই বিষয় নিয়ে জানতে চাইলে তারা বলেন,ভারী বৃষ্টি কারণে বিভিন্ন জায়গায় রাস্তা ঘাট ভেঙে যাওয়া ঠিকমত কাঁচা তরকারী আসতে না পারায় কাঁচা তরকারীর দাম এত বৃদ্ধি পায়। আর কিছু ব্যবসায়ী বলেন নতুন তরকারী বের হলেতো দাম একটু বাড়বে খুব স্বাভাবিক ভাবে বলেন তাঁরা। দ্বিগুন কেন বৃদ্ধি পাবে এই কথা জানতে চাইলে তাঁর বলেন এইটাই তো এই দেশের নিয়ম।

বিভিন্ন এনজিও সংস্থা কক্সবাজারে যে তরকারী আসার কথা তা দাম বেশি দিয়ে রোহিঙ্গা ক্যাম্পে নিয়ে যায় বলে ধারণা করেন আরও বড় বড় ব্যবসায়ীরা তাঁর একটা বড় কারণ বলে মনে করেন। কিন্তু এভাবে অতিরিক্ত দাম বাড়তে থাকলে জনগণ অতি কষ্টে জীবন যাপন করবে বলে মনে করেন তাঁরা। তাঁই বাংলাদেশ সরকারের প্রতি দৃষ্টিআকর্ষন করে,দেশের জন সাধারণ বলে কাঁচা তরী তরকারী দাম যেনবৃদ্ধি না পায় সেটার প্রতি নজদারী রাখার আহব্বান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here