এবার সাকিব বাহিনীর ১১ দফা ধর্মঘট

0
59

সিএনবি ডেস্ক: এবার টাইগার বাহিনীরা সকল খেলা থেকে নিজেদের বর্জন করেছেন। আজ ২১শে অক্টোবর বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি’র একাডেমীর সামনে দাড়িয়ে এই ঘোষনা জানিয়েছেন তারা।      

বেতন ভাতা বাড়ানো সহ ১১ দফা দাবিতে হঠাৎ প্রতিবাদে মুখর হয়ে উঠেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। একই সঙ্গে দাবি পূরণ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেট বয়কটের হুমকিও দিয়েছেন তারা।

সোমবার দুপুর পৌনে ৩টার দিকে বিসিবি একাডেমির সামনে জড়ো ক্রিকেটারদের প্রতিনিধি হয়ে মিডিয়ার সামনে নিজেদের বক্তব্য তুলে ধরেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। এ সময় বলা হয়, তাদের এই ১১ দফা দাবি না মানা পর্যন্ত সব ধরনের ক্রিকেটকে তারা বর্জন করবেন।

সাকিব আল হাসান বলেন, ‘এই ধর্মঘটে জাতীয় দল, প্রথম শ্রেণির ক্রিকেটার সহ সবাই এই ধর্মঘটের অন্তর্ভূক্ত, এবং সেটা আজকে থেকে। জাতীয় লীগ থেকে শুরু করে প্রথম শ্রেণীর ক্রিকেট বলেন, জাতীয় দলের প্রস্তুতি বলেন, আন্তর্জাতিক ক্রিকেট বলেন সবগুলোই এর অন্তর্ভূক্ত। ’তিনি আরও বলেন, ‘আলোচনা সাপেক্ষেই অবশ্যই সবকিছুর সমাধান হবে।দাবিগুলো যখন মানা হবে তখন আমরা আমাদের স্বাভাবিক কার্যক্রমে ফিরে যাবো।
ক্রিকেট বাংলাদেশকে সারা বিশ্বের কাছে পরিচিতি বাড়াতে নানান ভূমিকা পালন করেছে। আজ আমাদের দেশকে সারা বিশ্বের মানুষ চিনতে পারছে বাংলাদেশ দলের খেলোয়াড়দের জন্য কিন্তু এই ক্রিকেট বোর্ড কে ঘিরে এত দূর্নীতি আর অবজ্ঞা অবহেলা সহ্য করা কি যায়। তাই আজ তাদের ধৈর্যের বাঁধ ভেঙ্গে যাওয়ার ফলে এই প্রতিবাদ বিস্ফোরণটি ঘটেছে।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here