এডোবি ইলাস্ট্রেটর সিসি ২০২০ ফ্রি ডাউনলোড করুন

3
151

Adobe Illustrator 2020 ফুল এক্টিভেটেড ফ্রি ডাউনলোড করুন

এডোবি ইলাস্ট্রেটর সিসি  মূলত এটি একটি গ্রাফিক্স ডিজাইনের সফটওয়্যার।এটি এডোবি একটি পণ্য এডোবি করপোরেশন এটি নিয়ন্ত্রণ করছে। যাবতীয় গ্রাফিক্স ডিজাইনের জন্য এডোবি ইলাস্ট্রেটর অনেক জনপ্রিয় একটি সফটওয়ার। মূলত এডোবি ইলাস্ট্রেটর দিয়ে ভেক্টর ডিজাইন এর কাজ করা হয় খুব সহজে যেকোনো কিছুর ডিজাইন তৈরি করতে পারবেন এবং যেকোনো ডিজাইন মডিফাই করতে পারবেন। এর দ্বারা লোগো, ব্যানার এবং সকল ধরণের ভেক্টর গ্রাফিক্স ডিজাইন তৈরি করা যায়। বর্তমানে ম্যাক এবং উইন্ডোজ উভয় অপারেটিং সিস্টেমে এডোবি ইলাস্ট্রেটর সমর্থিত।

এডোবি ইলাস্ট্রার কি?

এডোবি ইলাস্ট্রাটর এমন একটি সফটওয়্যার যার সাহায্য প্রিন্ট ডিজাইন এর যাবতীয় কাজ গুলো করা হয়। এই সফটওয়্যার দিয়ে ভেক্টর ডিজাইন করা হয় বিশ্বের সবচেয়ে ব্যবহার হয় ডিজাইন এর কাজ করা জন্য। কেন এটা ব্যবহার করবো অন্য কোন ডিজাইন সফটওয়্যার ব্যবহার করবো না কারণ হলো বিশ্বের ৯০% ক্লাইন্ট রা এই সফটওয়্যার ব্যবহার করে ডিজাইন করে তাই আমরা ও এই সফটওয়্যার দিয়ে ডিজাইন এর কাজ করবো।

এডোবি ইলাস্ট্রেটরবর্তমান সময়ে এডোবি ইলাস্ট্রেটরের অনেক নতুন আপডেট ভার্সনের সফটওয়্যার পাবেন নিজের ইচ্ছে মতো একটি ভার্শন ব্যবহার করতে পারেন মনে রাখবেন সবচেয়ে জনপ্রিয় হলো এডোবি ইলাস্টেটর সিসি। এটা ব্যবহার করার জন্য আপনার পিসিতে মিনিমাম ৮ জিবি Ram এর প্রয়োজন হবে এর চেয়ে কম RAM হলে বড় প্রজেক্ট করতে অনেক সমস্যা হবে। আপনি চাইলে খুব সহজে এডোবি ক্রিয়েটিভ ক্লাউড এপ্লিকেশন থেকে এটি ইন্সটল করে নিতে পারেন । আর তা না হলে টরেন্ট থেকেও এডোবি ইলাস্টাটর ডাউনলোড করে নিতে পারেন। তাছাড়া নিচের লিংক থেকে ডাউনলোড করে নিতে পারেন। এডোবি ইলাস্ট্রেটর সিসি  ইন্সটল করার পর সচারাচর ৭-৩০ দিন ফ্রি চালানোর সুবিধা দিয়ে থাকে। ৭-৩০ দিন পর স্বয়ংক্রিয়ভাবে এটি ইনএ্যাকটিভ হয়ে যায়। যদি ক্রেক ফাইল এক্টিভেটেড করে নেন তাহলে সারাজীবন ফ্রীতে ব্যবহার করতে পারবেন ডাউনলোড করে নিন ফ্রীতে।ডাউনলোড এডোবি ইলেস্ট্রাটর সিসি

ক্রেক ফাইল ডাউনলোড এবং ইন্সটল করার নিয়ম?

আপনি যখন এই লিংক দ্বারা বা অন্য কোন ভাবে এডোবি ইলাস্ট্রেটর সিসি ফাইল ডাউনলোড করে ইনস্টল করবেন তার পর ক্রেক ফাইল এক্টিভেট বা রিপ্লেস করা প্রয়োজন। আপনার থেকে সবসময় মনে রাখতে হবে পিসিতে যদি কোন প্রকার এন্টিভাইরাস থাকে তাহলে ক্রেক ফাইল ডাউনলোড করতে দিবে না ডাউনলোড ব্লকেড করে দিবে তার জন্য আপনাকে পিসিতে থাকা সকল এন্টিভাইরাস এবং উইন্ডোজ থাকা ডিফল্ট এন্টিভাইরাস এটিও বন্ধ করে দিতে হবে।

অনেক সময় গুগুল কোম বাউজার ডাউনলোড ব্লকেড করে দেয় এন্টিভাইরাস অফ থাকা অবস্থায় ও তার জন্য আপনাকে অন্য বাউজার থেকে ডাউনলোড করতে হবে মেবি লাইক করি আমি অপারা মিনি ডাউলোড করার পর যখন এক্টিভেট করবেন আপনার ডেস্কটপ গিয়ে অথবা সার্চ অপশনে গিয়ে এডোবি ইলাস্ট্রেটর সিসি সার্চ করলে আসবে তখন রাইট বাটন ক্লিক করে ফাইল লোকেশন গিয়ে ক্রেক ফাইল রিপ্লেস করতে হবে অথবা ফাইলটি এক্সট্রাক্ট করার পর এবারে C ড্রাইভের Program Files ফোল্ডার ডাবল ক্লিক করুন। অতপর Adobe ফোল্ডার ডাবল ক্লিক করে Adobe Illustrator CC 2019 ফোল্ডার ডাবল ক্লিক করুন। এবারে Contents ফোল্ডার ডাবল ক্লিক করে Windows ফোল্ডার ডাবল ক্লিক করুন। এরপর এক্সট্রাক্টকৃত ফাইল হতে Illustrator এ্যাপ্লিকেশন ফাইলটি কপি করে Windows ফোল্ডারে পেস্ট করুন। কোন বার্তা এলে Copy and Replace ক্লিক করুন। ব্যাস, এবারে সারা জীবন ফ্রিতে চালান এডোবি ইলাস্ট্রেটর সিসি। কোন রকমের প্রশ্ন থাকলে কমেন্ট করে জানান ভালো লাগলে বন্ধুদের মাঝে শেয়ার করুন।

Note: গ্রাফিক্স ডিজাইন কি করে করবেন একদম A-Z ব্লগ আকারে পাবলিশ করা হব।

3 COMMENTS

  1. ধন্যবাদ শেয়ার করার জন্য সফল ভাবে ডাউনলোড করলাম এখন সারাজীবন ফ্রি তে চালবার বাকী।🥰🥰

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here