উখিয়ার চাঞ্চল্যকর ফোর মার্ডারের ২ আসামীকে ১ ‍দিনের রিমান্ড মন্জুর।

0
89

জিয়াউদ্দিন জিকো  সিএনবি প্রতিনিধি টেকনাফ: উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের পূর্ব রত্নাপালং বড়ুয়াপাড়ায় গত ২৫ সেপ্টেম্বর দিবাগত রাতে সংগঠিত হওয়া চাঞ্চল্যকর ফোর মার্ডার মামলায় সন্দেহজনকভাবে গ্রেফতাকৃত রিপু বড়ুয়া ও উজ্জ্বল বড়ুয়াকে ১ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

বুধবার (১৬ অক্টোবর) উখিয়া থানার জিআর মামলার দায়িত্বপ্রাপ্ত সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাং হেলাল উদ্দিন উভয় পক্ষের শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন। বিষয়টি কক্সবাজারের কোর্ট ইনস্পেকটর মো. মাহবুবর রহমান ও উখিয়া কোর্টের জিআরও মোহাম্মদ মনির জানিয়েছেন।

গত ৯ অক্টোবর বুধবার উক্ত ২ জন আসামীকে সন্দেহজনকভাবে গ্রেফতারের পর তৎকালীন আইও উখিয়া থানার ওসি (তদন্ত) নুরুল ইসলাম মজুমদার এ দুথজনকে অধিকতর জিজ্ঞাসাবাদ করে তথ্য উপাত্ত বের করার জন্য আদালতের কাছে ৭ দিনের রিমান্ড আবেদন করেছিলেন। এ আবেদনের প্রেক্ষিতে আদালত বুধবার রিমান্ড আবেদন শুনানির জন্য দিন ধার্য্য করেছিলেন।

পরে ১০ অক্টোবর মামলাটি পিবিআই থেকে কক্সবাজার জেলা পুলিশ হস্তান্তর করলে পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) ইনস্পেকটর পুলক বড়ুয়াকে নতুন আইও (ইনভেস্টিগেশন অফিসার) নিয়োগ দেয়।

বুধবার রিমান্ড শুনানীতে পিবিআই এর নিয়োগ করা নতুন আইও পুলক বড়ুয়া রাষ্ট্র পক্ষে অংশ নেন। আসামীদ্বয়ের পক্ষে একাধিক আইনজীবী রিমান্ডের বিরোধিতা করে শুনানি করেন। উভয় পক্ষের দীর্ঘ শুনানী শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাং হেলাল উদ্দিন ডকুমেন্টস দেখে পরে আদেশ দেবেন বলে এজলাসে ঘোষণা দেন। পরে আদালত উভয় পক্ষের শুনানী ও ডকুমেন্টস পর্যালোচনা করে রিপু বড়ুয়া ও উজ্জ্বল বড়ুয়া প্রত্যেককে একদিন রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন। আদালত মহামান্য হাইকোর্টের রিমান্ড বিষয়ক নির্দেশনা মেনে চলে রিমান্ডে আসামীদের জিজ্ঞাসাবাদ করার জন্য আইওকে নির্দেশ দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here