ইসলামী আন্দোলন বাংলাদেশ, ভারত বিরোধী নয়

0
54

মোজাম্মেল হক,সিএনবি,কক্সবাজারঃ ভারতের ক্ষমতাসীন বিজেপি সরকারের মুসলিম বিদ্বেষী মনোভাব, সংখ্যালঘুদের ওপর নির্যাতন নিপীড়ন, হয়রানি, জয় শ্রীরাম ইস্যুকে কেন্দ্র করে মুসলিম হত্যাসহ কাশ্মীরের সংখ্যাগরিষ্ঠ মুসলমানদের অধিকার হরণের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঈমানী দায়িত্ব আদায়ের লক্ষ্যে ধারাবাহিক কর্মসূচি পালন করেছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ বিজেপি সরকারের মানবতাবিরোধী কর্মকাণ্ডের তীব্র সমালোচনা করেছে। প্রতিবাদ জানিয়েছে। স্বয়ং ভারতেরও মানবতাবাদী সচেতন ব্যক্তিবর্গ, রাজনৈতিক সংগঠন ও বিভিন্ন ধর্মাবলম্বীরা নরেন্দ্র মোদির চরম বিতর্কিত সিদ্ধান্তের প্রতিবাদে রাজপথে আন্দোলন-সংগ্রাম করছে।

ভারত স্বাধীন সার্বভৌম রাষ্ট্র। বাংলাদেশের প্রতিবেশী ও কথিত বন্ধু রাষ্ট্র। সেই রাষ্ট্রের জুলুমবাজ শাসকের বিরোধিতা রাষ্ট্রের বিরোধিতা নয়। তাই ইসলামী আন্দোলন বাংলাদেশ ভারত বিরোধী নয়, জালিমের বিরুদ্ধে মজলুমের পক্ষে। উগ্রবাদের বিরুদ্ধে মানবতার পক্ষে।

প্রসঙ্গত, সম্প্রতি ভারতে বিভিন্ন রাজ্যে শত শত হিন্দু সম্প্রদায়ের ধর্মাবলম্বী মিলে মুষ্টিমেয় কিছু মুসলমানদের উপর ধর্মকে ব্যবহার করে যে হিংস্রতা প্রকাশ করছে তার ধারাবাহিকতার উপর ভর করে ইসলামী আন্দোলন মাথা উচু করে প্রতিবাদ করার চেষ্টা করছে। 

সম্প্রতি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু ভিডিও তে দেখা যায় মুসলমানদের ছেলে মেয়েদের ধরে বেঁধে অমানুষিক নির্যাতন করে তাকে জোর করে বলতে বাধ্য করে জয় শ্রী রাম। যদি বলতে অনিহা প্রকাশ করে তখন তাকে অমানুষিক নির্যাতন করে হত্যা করা হচ্ছে।

এরই প্রতিকার স্বরূপ বাংলাদেশ ইসলামী আন্দোলন দেশের সমস্ত মুসলমানদের প্রতি আহ্বান জানিয়েছেন যাতে সারা বিশ্বে মুসলমানদের উপর হওয়া নির্যাতন প্রতিরোধ করা হয়। এবং মুসলমানদের কে এই ধরণের নির্যাতন থেকে রক্ষা করার জন্য দেশের পররাষ্ট্রমন্ত্রনালয়ের কাছে জোরদার দাবি জানিয়েছেন।   

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here