আবরার হত্যার প্রতিবাদে কক্সবাজার জেলা জাসদের মানববন্ধন

0
80

মোজাম্মেল হক, সিএনবি, কক্সবাজারঃ

বুয়েট ছাত্র আবরার কে নির্মম ভাবে হত্যার প্রতিবাদে হত্যাকারীদের ফাঁসির দাবিতে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় মানববন্ধন কর্মসূচি পালন করেন কক্সবাজার জেলা ছাত্রলীগ (জাসদ)।

সম্প্রতি বুয়েটের মেধাবী ছাত্র আবরার কে ডেকে নিয়ে গিয়ে পাশবিক নির্যাতনের মাধ্যমে তার শরীরের প্রতিটি অঙ্গ পতঙ্গে আঘাতের মাধ্যমে হত্যা করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। তারই প্রতিবাদের অংশ হিসেবে আজ ৯ অক্টোবর কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন বাংলাদেশ ছাত্রলীগ জাসদ কক্সবাজার জেলা শাখা।

মানববন্ধনে বক্তব্য রাখেন কক্সবাজার জেলা জাসদের সভাপতি জনাব নাঈমুল হক চৌধুরী টুটুল, বাংলাদেশ ছাত্রলীগ জাসদের সভাপতি আব্দু রহমান, জেলা জাসদের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ সহ জাসদের অংঙ্গ সংগঠনের বিভিন্ন গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দরা।

বক্তব্যে জেলা জাসদের সভাপতি নাঈমুল হক চৌধুরী টুটুল বলেন- অনতি বিলম্বে বুয়েট ছাত্র আবরারের হত্যাকারীদের আইনের আওতায় এনে কঠিন হতে কঠিন শাস্তির ব্যবস্থা গ্রহণ করা হোক। তা না হলে আরো কঠোর আন্দোলনের ঘোষনার ডাক দিবেন বলে জানিয়েছেন জাসদ সভাপতি। তার সাথে তিনি দেশে নানান অপকর্ম ও দূর্নীতিবাজদের ও ধরে কঠোর শাস্তির ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রধানমন্ত্রীর নিকট জোরালো আহ্বান জানিয়েছেন।

পরবর্তীতে জেলা ছাত্রলীগ (জাসদ) এর সভাপতির বক্তব্যে বলেছেন- ছাত্র রাজনীতি একটি পবিত্র রাজনীতি এখানে অপকর্ম বা দুর্নীতির কোন স্থান নেই। ছাত্র রাজনীতিতে একটি আদর্শ নিয়ে রাজনীতি করতে হয় যেখানে একটি দেশ নির্বরশীল করে একজন ছাত্রের উপর কিন্তু সেই ছাত্র রাজনীতি করে যদি কারো ছেলে, কারো ভাই লাশ লাশ হয়ে বাড়ি ফিরে সেই রাজনীতি আমরা চাই বলে দাবি করেছেন জাসদ ছাত্র নেতা আব্দু রহমান। তিনি ও বুয়েট ছাত্র আবরার হত্যার তীব্র নিন্দা জানিয়েছেন এবং দ্রুত অপরাধীদের শাস্তির দাবি জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here