আগাম টিকিট মিলছে কমলাপুরে, নেমেছে যাত্রীর ঢল

0
60

মোজাম্মেল হক, সি এন বি অনলাইন ডেস্ক: আগাম টিকিট মিলছে কমলাপুরে, নেমেছে যাত্রীর ঢল”

পবিত্র ইদুল আযাহা কে কেন্দ্র করে আগাম টিকিট বিক্রি হচ্ছে কমলাপুর রেল ষ্টেশানে। নেমেছে যাত্রীর ঢল। শত কষ্টের মাঝেও রাজধানী বাসী চাই তাদের পরিবার পরিজনদের সাথে গিয়ে ঈদের আমেজ টা ভাগাভাগি করতে। এর উপর ভিত্তি করে যাতায়তে যেন কোন সমস্যা সৃষ্টি না হয় তাই ট্রেনের আগাম টিকিট বিক্রি করা হচ্ছে। 

প্রত্যেকবার দেখা যায় ঈদ বা অন্য কোন বিশেষ দিনে বাড়ি যাওয়ার পথে দেশের সকল যাত্রীবাহী  অথ্যাৎ বাস, ট্রেন বা অন্যান্য ষ্টেশান গুলোতে উপছেপড়া ভিড় থাকে ফলে রাজধানী পরিণত হয় জ্যামের নগরে।সৃষ্টি হয় বিশৃঙ্খলার একটি পরিবেশ। শুরু হয় যাত্রীদের নানান ভোগান্তি। তাই রেলমন্ত্রী আগে থেকে বৈঠকের মাধ্যমে জানিয়ে দিয়েছেন আগাম টিকিট দেয়ার জন্য। যাত্রীরা যাতে কোন ধরণের ভোগান্তিতে না পড়ে সেই কারণেই খুব শৃঙ্খলার মধ্য দিয়ে আজ কমলাপুর রেল ষ্টেশানে আগাম টিকিট বিক্রি করা হচ্ছে। 

সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বিরতিহীন ভাবে রাজধানীর পাঁচটি স্থান থেকে ট্রেনের টিকিট বিক্রি করা হচ্ছে। স্থান গুলো হলো রাজধানীর কমলাপুর স্টেশন, বিমানবন্দর স্টেশন, বনানী স্টেশন, তেজগাঁও স্টেশন এবং ফুলবাড়িয়া স্টেশন। কমলাপুরের মতো এসব স্টেশনেও প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকিট বিক্রি করা হবে।

এ দিকে কমলাপুর রেল ষ্টেশানে এক দিন আগের রাত থেকে যাত্রীদের ভিড় দেখা যায়। সকাল ৯ টায় টিকিট বিক্রি করা হবে জেনেও আগের রাতে ষ্টেশানে এসে ভিড় জমিয়েছে টিকিট প্রত্যাশীরা। ঈদের আমেজ বলে কথা অনেক দিন পর নিজ দেশে গিয়ে পরিবার পরিজন আত্নীয় – স্বজন, বন্ধু – বান্ধবদের সাথে গিয়ে খুশিমাখা দিন গুলো কাটাবে তার মধ্যে যদি যাতায়াতের জন্য টিকিট না পেয়ে মিস হয়ে যায় সেই ভয়ে যাত্রীরা আগাম টিকিট সংগ্রহ করার জন্য এক দিন আগের রাতেই ভিড় জমিয়েছে।কমলাপুর স্টেশন ম্যানেজার আমিনুল হক জুয়েল বিভিন্ন সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ঈদের সময় মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন মিলিয়ে প্রতিদিন ৫৯ হাজার ৬৭৭টি টিকিট বিক্রি করা হবে। আজ বিক্রি করা হবে ৮ আগস্টের টিকিট। আগামীকাল ৩১ জুলাই বিক্রি হবে ৯ আগস্টের টিকিট। ১ আগস্ট বিক্রি হবে ১০ আগস্টের টিকিট ও ২ আগস্ট বিক্রি হবে ১১ আগস্টের টিকিট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here